৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


পুরো ডনবাস ও দক্ষিণ ইউক্রেনের নিয়ন্ত্রণ চায় রাশিয়া

রাশিয়ার মূল পরিকল্পনা হচ্ছে ইউক্রেনের দক্ষিণাঞ্চল ও পুরো ডনবাস এলাকা দখল করা - ছবি : সংগৃহীত

রাশিয়া এখন ইউক্রেনের দক্ষিণাঞ্চল ও পুরো ডনবাস এলাকা নিয়ন্ত্রণ করতে চায়। বৃহস্পতিবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

ইউক্রেনে অভিযানরত রুশ সেনাবাহিনীর এক ডেপুটি কমান্ডার রুস্তম মিনেকায়েভ জানিয়েছেন, এখন রাশিয়ার মূল পরিকল্পনা হচ্ছে ইউক্রেনের দক্ষিণাঞ্চল ও পুরো ডনবাস এলাকা দখল করা। দ্বিতীয় পর্যায়ের এ রুশ অভিযানে এ পরিকল্পনা করা হয়। রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স তাদের প্রতিবেদনে এমন তথ্য প্রকাশ করেছে।

তিনি আরো বলেছেন, রাশিয়া চায় ইউক্রেনের দক্ষিণাঞ্চল ও পুরো ডনবাস এলাকা দখল করে একটি নতুন স্থল করিডোর গঠন করতে। এর মাধ্যমে রাশিয়া নিয়ন্ত্রিত ক্রিমিয়া ও ডনবাস অঞ্চলের মধ্যে যোগাযোগ করার নতুন স্থল করিডোর গঠিত হবে।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’

সকল