২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ইউক্রেনের বিভিন্ন সামরিক অবস্থানে রুশ হামলা, ব্যবহৃত হচ্ছে নিখুঁত ক্ষেপণাস্ত্র

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ - ছবি : সংগৃহীত

ইউক্রেনের বিভিন্ন গুরুত্বপূর্ণ সামরিক অবস্থান ও অবকাঠামোতে চালানো রুশ হামলায় ব্যবহৃত হচ্ছে নিখুঁত ক্ষেপণাস্ত্র। রোববার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এমন তথ্য দিয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে ইয়েনি শাফাক।

রাশিয়ার রাজধানী মস্কোতে দেয়া এক বিবৃতিতে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলেন, ইউক্রেনের লভিভ শহরের জ্বালানি তেলের ডিপো ধ্বংসে নিখুঁত ক্ষেপণাস্ত্র ব্যববহার করা হয়েছে। রোববার ইউক্রেনের রাজধানী কিয়েভের একটি বিমানঘাঁটি ও বিমান সংস্কার কেন্দ্র ধ্বংস করা হয়েছে। কিয়েভের কাছে একটি ক্ষেপণাস্ত্র মজুদ করার গুদামেও আক্রমণ করা হয়েছে।

কিয়েভের ওই বিমান সংস্কার কেন্দ্রে বিভিন্ন বিমান প্রতিরক্ষা ব্যবস্থা মজুদ ছিল। এসবের মধ্যে ছিল এস-১২৫ ও টর বিমান প্রতিরক্ষা ব্যবস্থা। এছাড়া ছিল রাডার স্টেশন, ইলেকট্রনিক যুদ্ধ সরঞ্জাম ও ট্যাঙ্কের গুলি। কিয়েভ থেকে ৩০ কি.মি. দূরের এ অস্ত্র গুদামে এস-৩০০ ও বুক (বিচ) এয়ার ডিফেন্স সিস্টেম মজুদ ছিল।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলেন, রোববার রাতে ইউক্রেনের ১৮টি ড্রোন ধ্বংস করেছে রাশিয়।

তিনি আরো বলেন, ইউক্রেনীয় সেনাবাহিনীর অবকাঠামো, নির্দেশনা কেন্দ্র ও ফ্রন্ট লাইনে মজুদ করা অস্ত্র ও গোলাবারুদ ধ্বংস করা হয়েছে।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ

সকল