২৯ নভেম্বর ২০২০

জার্মানিতে সিনাগগের কাছে গুলিতে নিহত ২


জার্মানির হালে শহরে ইহুদিদের উপাসনালয় সিনাগগের কাছে গুলি ও গ্রেনেড হামলায় দু'জন নিহত হয়েছেন। একজনকে গ্রেফতার করা হয়েছে। সিনাগগের নিরাপত্তা কর্মীরা এক-দুইজন সশস্ত্র ব্যক্তিকে সিনাগগে প্রবেশে বাধা দিতে সক্ষম হয়েছেন বলে ‘স্পিগেল'কে জানিয়েছেন স্থানীয় ইহুদি সম্প্রদায়ের নেতা মাক্স প্রিভোরোৎসকি।

তিনি জানান, ঘটনার সময় সিনাগগে ৭০-৮০ জন প্রার্থনাকারী ছিলেন৷ ইহুদি ধর্মে বছরের সবচেয়ে পবিত্র দিন ‘ইয়ম কিপ্পুয়া' উপলক্ষ্যে তাঁরা সিনাগগে গিয়েছিলেন।

একের অধিক হামলাকারী এখনও পালিয়ে থাকতে পারে বলে স্থানীয়দের সাবধানে থাকার পরামর্শ দিয়েছে পুলিশ। সূত্র : ডয়চে ভেলে।


আরো সংবাদ

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় ভারতীয় সেনা কর্মকর্তা নিহত, আহত ৯ জামায়াত নেত্রী আয়েশা ফারুকী হেনার দাফন সম্পন্ন ছেলের যাঁতির আঘাতে বাবা খুন যথেষ্ট কারণ না থাকলে বিচ্ছেদের মতো সিদ্ধান্তে আসতাম না : ফারিয়া ইরানের বিজ্ঞানীকে হত্যার পর সংযত থাকার আহ্বান জাতিসঙ্ঘের আয়কর রিটার্নের সময় বাড়ছে না : এনবিআর চেয়ারম্যান নুতন নিরাপত্তা আইনের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল ফ্রান্স ইরানের পরমাণু বিজ্ঞানীকে হত্যার ঘটনা বাইডেনের কূটনৈতিক সংলাপ পরিকল্পনা বাধাগ্রস্ত হবে পেনসিলভানিয়ার আপিল আদালতেও ট্রাম্পের মামলা খারিজ দখল ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা বহিষ্কার ট্রিগ্রের রাজধানী ‘সম্পূর্ণ দখলে’ নেয়ার দাবি ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর

সকল