২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক

বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক -

ঈদের আগের দিন কিংবা চাঁদরাতের নাটক মানে রেজানুর রহমানের বিশেষ নির্মাণ! গত ক’বছর ধরে চাঁদের খবর নিশ্চিত হলেই চ্যানেল আইতে প্রচার হয়ে আসছে বিশেষ নাটক। সেই ধারাবাহিকতায় এবার প্রচার হবে ‘একটি খোলা চিঠি’।
যে নাটকে উঠে আসবে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে বিষণœ এক গল্প। যেখানে নির্মাতা তুলে ধরবেন একজন স্কুলশিক্ষক ও তার সাংবাদিক মেয়ের গল্প।
রেজানুর রহমান জানান, এটির সাথে বেইলি রোডের সাম্প্রতিক অগ্নিকাণ্ডের সরাসরি কোনো সংযোগ নেই। তবে এই ঘটনার মধ্যদিয়েই গল্পটি তার মাথায় এসেছে। গল্পের প্রতিটি চরিত্রই কাল্পনিক।
নাটকটিতে দেখা যাবে, ছোট্ট একটি মধ্যবিত্ত পরিবার। যার প্রধান ব্যক্তি একজন স্কুলশিক্ষক আলাল উদ্দিন। নীতিবান মানুষ। তার বড় মেয়ে গুলনাহার একটি বেসরকারি টিভি চ্যানেলের স্থানীয় প্রতিনিধি। ঢাকায় বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় অনেক মানুষের অসহায় মৃত্যু হয়, যা দেখে মানসিকভাবে অস্থির হয়ে উঠেন শিক্ষক। তার মতে এটি অগ্নিকাণ্ড নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড।
শিক্ষক সিদ্ধান্ত নেন, মামলা করার। গল্পটি মোড় নেয় আরো জটিলতায়। মামলার ফলাফল দেখা যাবে বিশেষ এই বিষণœ নাটকের মাধ্যমে।
এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, আশনা হাবীব ভাবনা, জয়ন্ত চট্টোপাধ্যায়, রওনক বিশাখা শ্যামলী, ফারুক হোসেন, মিন্টু সরদার, সুকর্ন হাসান, মনি কাঞ্চনসহ বিভিন্ন নাট্য সংগঠনের শতাধিক নাট্যকর্মী।
নাটকটি প্রচার হবে ঈদের আগের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে, চ্যানেল আইতে।


আরো সংবাদ



premium cement