০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


রথীন্দ্র কন্যা চন্দ্রার নতুন দুই গান

-

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা, একুশে পদকপ্রাপ্ত সঙ্গীতশিল্পী রথীন্দ্র নাথ রায়ের কন্যা চন্দ্রা রায় বাবাকে গানে আদর্শ মেনে বাবার পথ ধরেই একজন সঙ্গীতশিল্পী হিসেবে গানের ভুবনে তার পথচলা শুরু করেছেন। ২০০৭ সালে তার প্রথম মৌলিক গান ‘মনেরও জানালায় চুপি চুপি এসে’ গানটি প্রকাশিত হয়। গানটি লিখেছিলেন ড. মেসার আহমেদ এবং সুরসঙ্গীত করেছিলেন নাদিম আহমেদ। পরে ২০০৮ সালে লেজার ভিশন থেকে চন্দ্রার প্রথম একক অ্যালবাম বাসুদেব ঘোষের সুরসঙ্গীতে ‘বরষার হিমেল হাওয়া’ প্রকাশ পায়। অনেকটা বিরতির পর চন্দ্রা তার সঙ্গীত জীবনের স্বপ্নের দুটো গান নিয়ে শ্রোতা দর্শকের মধ্যে উপস্থিত হতে যাচ্ছেন। ‘জানালায় বৃষ্টি ফোঁটা’ এবং ‘কত করে চাই তোমায়’ শিরোনামের দুটি গান শিগগিরই প্রকাশ পেতে যাচ্ছে। দুটি গানই লিখেছেন রঞ্জু রেজা। প্রথম গানটির সুরসঙ্গীত করেছেন এসআই টুটুল। এই গানটিতে চন্দ্রার সঙ্গে গাইবেনও টুটুল। ‘কত করে চাই তোমায়’ গানটি সুরসঙ্গীত করেছেন এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ইমরান মাহমুদুল। দুটো গান প্রসঙ্গে চন্দ্রা রায় বলেন, ‘দুটো গান নিয়েই আমি ভীষণ আশাবাদী। টুটুল ভাইয়ের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, তিনি এই দেশের একজন খ্যাতিমান গায়ক এবং সুরস্রষ্টাও বটে।
তার সুরসঙ্গীতে কাজ করতে পারাটা আমার জন্য আশীর্বাদ। অন্য দিকে ইমরানের সুরসঙ্গীতে কাজ করাটা আমার জন্য স্বপ্ন ছিল। ইমরানের কাজটা এত চমৎকার হয়েছে যে গানটি প্রকাশের জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি।’ চন্দ্রা রায়ের গানে হাতেখড়ি তার মা সন্ধ্যা রায়ের কাছে পরে ফুফু স্বপ্না রায়, ছোট কাকু সুরজিৎ রায়, খায়রুল আনাম শাকিলসহ আরো বেশ কয়েকজনের কাছে গানে তালিম নিয়েছেন।


আরো সংবাদ



premium cement
সুন্দরবনে ২ কিলোমিটার জুড়ে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস গাজীপুরে ট্রেন দুর্ঘটনার প্রায় ৩২ ঘণ্টা পর আপ লাইন চালু ফের টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে এলো মিয়ানমারের ৪০ বিজিপি রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার

সকল