২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


স্বল্প খরচে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পিজিডি কোর্সে ভর্তি চলছে

স্বল্প খরচে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পিজিডি কোর্সে ভর্তি চলছে - ছবি: সংগৃহীত

স্বল্প খরচে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে এক বছর (দুই সেমিস্টার) মেয়াদি স্কিল-বেইজড পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা (পিজিডি) কোর্সে ভর্তির আবেদন চলছে।

শুক্রবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মো: আতাউর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, আগামী ২০ এপ্রিল পর্যন্ত ভর্তির আবেদন চলবে। এ শিক্ষাবর্ষের ক্লাস ১ জুলাই তারিখ থেকে শুরু হবে। ১২টি বিষয়ে শিক্ষার্থী ভর্তির জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে। এ বছর ভর্তি ফি অর্ধেকে নামিয়ে আনা হয়েছে। পুরো কোর্স শেষ করতে খরচ হবে ৩০ হাজার টাকা। প্রথমে ভর্তির সময় ১৫ হাজার টাকা দিয়ে ভর্তি হতে হবে। আর বাকি টাকা পরে দিতে হবে।

১২টি বিষয় হচ্ছে
ল্যাঙ্গুয়েজ (ইংরেজি, আরবি), অন্ট্রাপ্রেনারশিপ (শিল্পোদ্যোগ), ডিজিটাল মার্কেটিং, আইসিটি ইন অ্যাকাউন্টিং অ্যান্ড বিজনেস, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, ট্যুরিজম অ্যান্ড ট্রাভেল ম্যানেজমেন্ট, ক্যাপিটাল মার্কেট অ্যান্ড ইনভেস্টমেন্ট, সাইবার সিকিউরিটি, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি), ডেটা এনালাইটিক্স, ফার্মিং টেকনোলজি।

এই প্রোগ্রামের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৯ মে থেকে ২৬ মে তারিখ পর্যন্ত।

দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও ডিগ্রি ও স্নাতকধারী প্রার্থীরা এসব কোর্সে ভর্তির আবেদন করতে পারবেন। আগামী ২৩ এপ্রিল তারিখের মধ্যে প্রার্থীরা অনলাইন গেটওয়ে অথবা প্লে-স্লিপ ডাউনলোড করে প্রাথমিক আবেদন ফি জমা দিয়ে আবেদন ফরমের প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে। ভর্তি-সংক্রান্ত তথ্যের জন্য যোগাযোগ করতে হবে এ নম্বরে- ০১৬৮৪২০৫৫৯১, ০১৭২৫১৭২০৩৩ এবং ০১৬৭৩৮৩৬০৯৪।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

সকল