১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

- ফাইল ছবি

চলমান তাপপ্রবাহের কারণে আগামীকাল মঙ্গলবারও ঢাকাসহ দেশের ২৭টি জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলা এবং ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জ, রংপুর বিভাগের কুড়িগ্রাম ও দিনাজপুর এবং বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) বন্ধ থাকবে।

অবশ্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, প্রাথমিক বিদ্যালয়গুলো ২ মে পর্যন্ত বন্ধ থাকবে।

এর আগে গতকাল রোববার এক নির্দেশনায় ঢাকাসহ পাঁচ জেলার স্কুল-কলেজ আজ সোমবার বন্ধ রাখার কথা জানানো হয়েছিল।

তবে আজ সোমবার তীব্র গরম ও চলমান তাপপ্রবাহের মধ্যে সারাদেশে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদরাসার পাঠদান আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

চলমান তাপপ্রবাহে ১৮ জনের মৃত্যুর ঘটনা নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী মনির উদ্দিন। পরে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে এ আদেশ দেন।


আরো সংবাদ



premium cement
লক্ষ্য কিভাবে অর্জন করতে হয় রাশিয়া তা জানে : পুতিন ঝালকাঠিতে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলার ঘটনায় গ্রেফতার ৩ এবার হজযাত্রীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করবে ১৮ হাসপাতাল ডেঙ্গুর সংক্রমণ নিয়ন্ত্রণের প্রত্যাশা মেয়র তাপসের ‘দেশকে পুরোপুরি পরনির্ভরশীল করে ফেলে‌ছে আওয়ামী লীগ’ ‘মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপ্পে’ কনডেম সেল নিয়ে হাইকোর্টের রায় আপিলে স্থগিত মিরপুরে আনুষ্ঠানিক ফটোসেশনে সাকিব-শান্তরা জার্মানিতে দক্ষিণপন্থী এএফডির ওপর চাপ বাড়ছে ‘মেয়েদের ভুক্তভোগী নয়, পরিবর্তনের চালিকা শক্তি হিসেবে বিবেচনা করুন’ রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ

সকল