৩০ সেপ্টেম্বর ২০২০

জাবি‌তে বন্ধ হল খোলার দা‌বি‌তে ছাত্রী‌দের অবস্থান


জাহাঙ্গীরনগর বিশ্ব‌বিদ্যালয় অ‌নি‌র্দিষ্টকা‌লের জন্য বন্ধ ও হল বন্ধের প্রতিবা‌দে এবার বি‌ভিন্ন হ‌লের সাম‌নে অবস্থান ক‌রে। শুক্রবার সন্ধ্যা ৭টার দিতে নতুন কলা ভবন থে‌কে এক‌টি মি‌ছিল নি‌য়ে ছাত্রীরা‌ বেগম খা‌লেদা জিয়া হল ও‌ প‌রে বঙ্গমাতা শেখ ফ‌জিলতু‌ন্নেসা মু‌জিব হ‌লের সাম‌নে অবস্থান নেয়।

এসময় তারা কর্তব্যরত প্রশাসন‌কে হল খু‌লে দি‌তে ব‌লে। অন্যথায় প্রবলবৃ‌ষ্টি ও ঘূর্ণিঝ‌ড়ের আশঙ্কা উ‌পেক্ষা ক‌রে হ‌লের সাম‌নেই থাকার কথা জানায়।

এ‌বিষ‌য়ে আন্দোলনকারী মাহজা‌বিন সওদা জাহান ব‌লেন, অবৈধ হল ভ্যাকেন্ট তুলে নেবার দাবিতে আমরা বঙ্গমাতার সামনে বসেছি। কেননা হল ভ্যাকেন্ট দেশের কোন জরুরি পরিস্থিতিতে দেয়া হয়নি বা ছাত্রদের স্বার্থে কিংবা সবার মতামতের ভিত্তিতে হয়নি। বরং আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগের হামলার ঘটনার পরবর্তীতে এই একচেটিয়া সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দ্বিতীয়ত, হল বন্ধ যদি হয়, তবে তা সবার জন্য হবে, ছাত্রলীগের ছেলেরা হলে থাকবে আর সাধারন ছাত্ররা বাড়িতে, এটা মেনে নেয়া যায় না!

তৃতীয়ত, অনেক ছাত্ররাই টিউশনি করে চলে, সামনে জেএসসি জেডিসি বা বার্ষিক পরীক্ষা, বেশিরভাগেরই এই মুহুর্তে টিউশনি/চাকুরী যারা করেন তাদের চাকুরী হারানোর ঝুঁকি আছে। তাছাড়া এতদিন ক্লাস করানোর জন্য উদগ্রীব প্রশাসন আজ কেন সেশনজটের কথা ভাবে না!

সুতরাং এই হল বন্ধের সিদ্ধান্ত আসলে ভি‌সি ফারজানা ইসলামের গদি বাঁচানোর সিদ্ধান্ত, যা অনৈতিক। আপনারা সক‌লে আমাদের পাশে দাঁড়ান, এই বিরুপ আবহাওয়ায় আমরা বৃষ্টিতে ভিজে এখানে অসহায় অবস্থায় বসে আছি!'


আরো সংবাদ

আবুল হাসানাত আবদুল্লাহ আইসিইউতে ‘হাতিরঝিল থেকে উত্তরা পর্যন্ত ওয়াটার ট্রান্সপোর্ট চালুর প্রকল্প নেয়া হয়েছে’ প্রবাসী শ্রমিকদের স্বার্থ সহানুভূতির সাথে বিবেচনার আহ্বান তাহলে আদভানি-জোশীরা সেদিন মঞ্চে মিষ্টি বিলি করছিলেন কেন, প্রশ্ন আসাদউদ্দিন ওয়াইসির জালিয়াতি করে জামিন, ৫ জনের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের আইসিডিডিআর,বির প্রথম বাংলাদেশী নির্বাহী পরিচালক ড. তাহমিদ স্বাস্থ্যের দুর্নীতি বন্ধে দুদকের সুপারিশ বাস্তবায়নের অগ্রগতি জানতে চায় হাইকোর্ট দশ দিনে ভারতে গেল ৮০৫ মেট্রিক টন ইলিশ ফেনীতে ৩ বছরের শিশু ধর্ষিত বোয়ালখালীতে এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা সিলেটে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টামামলায় গ্রেফতার ৩

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)