০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি

জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি - ছবি : নয়া দিগন্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অন্যান্যবারের তুলনায় এবার ৫০টি আসন বেড়েছে। বিভিন্ন বিভাগে এই ৫০টি আসন বৃদ্ধি পেয়ে মোট আসন সংখ্যা ২ হাজার ৮১৫টি।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড.আইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

রেজিস্ট্রার আইনুল ইসলাম বলেন, এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৫০টি আসন বৃদ্ধি পেয়েছে। জবিতে আগে আসন সংখ্যা ছিল ২ হাজার ৭৬৫টি। এবার ৫০ টি বৃদ্ধি পেয়ে আসন সংখ্যা হয়েছে ২ হাজার ৮১৫টি। এর মধ্যে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে বৃদ্ধি পেয়েছে ১০টি, ফার্মেসি বিভাগে ১০টি, প্রাণ রসায়ন ও অনুজীব বিজ্ঞান বিভাগে ৫টি, বায়োকেমেস্ট্রি ও মলিকুলার বিভাগে ১০টি এবং চারুকলা অনুষদে ২০টি। মোট হিসাবে ৫৫টি আসন বাড়লেও নাট্যকলা বিভাগে ৫টি আসন কমেছে। ফলে মোট আসন বেড়েছে ৫০টি।

সূত্র জানায়, এবারের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সাইন্স অনুষদে মোট আসন ৮৬০টি, কলা, সামাজিক এবং দুটি ইনস্টিটিউটে ১ হাজার ২৭০টি, বাণিজ্য অনুষদে ৫২০টি এবং বিশেষায়িত ৬টি বিভাগে ১৬৫ জন শিক্ষার্থী ভর্তি হবার সুযোগ পাবেন।

এ বছর ১৪ জানুয়ারি যাত্রা শুরু করেছে চারুকলা অনুষদ। এর আগে গত বছরের ৬ ফেব্রুয়ারি ড্রইং অ্যান্ড পেইন্টিং, প্রিন্টমেকিং ও ভাস্কর্য নামে তিনটি বিভাগের অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। চারুকলা বিভাগকে ভেঙে অনুষদে রুপান্তরিত হয়ে এ তিনটি বিভাগ করা হয়।


আরো সংবাদ



premium cement
মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা

সকল