০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


মেজর জেনারেল এস এম শামীম উজ জামানকে লিবিয়ায় রাষ্ট্রদূত নিয়োগ

মেজর জেনারেল এস এম শামীম উজ জামান - ছবি : সংগৃহীত

লিবিয়ায় বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে মেজর জেনারেল এস এম শামীম উজ জামানকে নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

মেজর জেনারেল এস এম শামীম উজ জামান ১৯৮৪ সালের ২১ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। তিনি তার কর্মকালে সেনাবাহিনীর কমান্ড পর্যায়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি রাষ্ট্রপতির সামরিক সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এস এম শামীম উজ জামান ডিফেন্স স্টাডিজ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এছাড়া ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে মিলিটারি সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

ব্যক্তিগত জীবনে বিবাহিত শামীম উজ জামান দুই সন্তানের বাবা।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বাকেরগঞ্জে যুবলীগের নেতা রাজিব নির্বাচিত গজারিয়ায় ভোটকেন্দ্রের পুলিশের ওপর হামলা, আহত ২ পুলিশ কেশবপুরে মফিজুর রহমান নির্বাচিত নারায়ণগঞ্জ বন্দরে আ’লীগ সভাপতিকে হারিয়ে মাকসুদ চেয়ারম্যান নির্বাচিত কালিগঞ্জে উপজেলা আ’লীগের নেতা সুমন বিজয়ী গাজীপুর সদরে বড় ব্যবধানে বিএনপির বহিষ্কৃত নেতার বিজয় কুমিল্লায় ৩ শিশুকে বেঁধে নির্যাতন, ট্রাক্টরচাপার চেষ্টা আমিরুলকে হারিয়ে গজারিয়ায় চেয়ারম্যান হলেন জিন্নাহ ফরিদপুর সদরে সামচুল, মধুখালীতে মুরাদ ও চরভদ্রাসনে আনোয়ার বিজয়ী বঙ্গোপসাগরে লবণবাহী ট্রলার ডুবি : ২৬ জেলেকে জীবিত উদ্ধার গ্রাহকের অজান্তে টাকা কেটে নিলে কঠোর ব্যবস্থা : পলক

সকল