৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মালয়েশিয়ায় মেয়াদ শেষ হওয়া ভিজিট ভিসার মেয়াদ বাড়ানোর ঘোষণা

মালয়েশিয়ায় মেয়াদ শেষ হওয়া ভিজিট ভিসার মেয়াদ বাড়ানোর ঘোষণা - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় মেয়াদ শেষ হওয়া সোশ্যাল ভিজিট পাস (পিএলএস) হোল্ডারদের নতুন করে আবেদনের মাধ্যমে মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে দেশটির সরকার। এর জন্য শর্ত সাপেক্ষে স্পেশাল পাসের জন্য আবেদন করতে হবে।

যারা মালয়েশিয়ায় সোশ্যাল ভিজিট পাস ভিসায় এসে করোনা পরিস্থিতির জন্য আটকে পড়েছেন তাদের জন্য এই স্পেশাল পাস প্রযোজ্য হবে। যদি তারা আরো সময় দেশটিতে অবস্থান করতে চান।

বুধবার বিকেলে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামাকে দেয়া এক বিবৃতিতে এসব কথা বলেন অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দাযামি দাউদ।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার থেকে অনলাইন অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে এই আবেদন করতে পারবেন। এই সিস্টেমের মাধ্যমেই আগে তাদের ভিসা অনুমোদন করা হয়েছিলো। এই আবেদনের জন্য নিজ নিজ দেশের দূতাবাস থেকে প্রত্যায়নপত্র, ভ্রমণের নথিপত্র, বিমানের টিকিট, আবাসনের নথিপত্র, এদেশে আরো সময় থাকার জন্য আয় ও ব্যয়ের হিসেবসহ জমা দিতে হবে। অসম্পূর্ণ আবেদন কোনো নোটিশ ছাড়াই বাতিল করে দেয়া হবে।

এর আগে অভিবাসন মহাপরিচালক ঘোষণা দিয়েছিলেন দেশটিতে সোশ্যাল ভিজিট ভিসায় আসা বিদেশিদের যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের অবশ্যই ২১ এপ্রিলের মধ্যে নিজ নিজ দেশে ফেরত যেতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। যারা স্পেশাল পাস পেতে ব্যর্থ হবেন তাদের ইমিগ্রেশন এনফোর্সমেন্ট বিভাগে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। আত্মসমর্পণ করার ৩০ দিনের মধ্যেই জরিমানা দিয়ে নিজ দেশে ফেরত যাওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি

সকল