০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল স্বাভাবিক

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল স্বাভাবিক - ছবি : নয়া দিগন্ত

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে বিধিনিষেধ শিথিল করার তৃতীয় দিন শনিবার সকাল থেকে ঈদে ঘরমুখী মানুষের চলাচল ও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

অন্য দিনের মতোই সবাই যাতায়াত করছে। এ দিন আমিন বাজার থেকে বাইপাইল পর্যন্ত কোনো যানজট নেই। তবে বাইপাইল থেকে আশুলিয়ার দিকে সিংগেল সড়কটিতে কিছুটা যানবাহনের চাপ রয়েছে।

ঢাকা-আরিচা মহাসড়কটি হলো দেশের ব্যস্ততম সড়ক। মানুষের পাশাপাশি পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে অন্য জেলাগুলো থেকে কোরবানির পশু আসার কারণে যানজট লেগে থাকে। তবে ট্রাফিক পুলিশের ঈদের ডিউটি শুক্রবার সকাল থেকে নিয়মিত করার কারণে শনিবার সকাল থেকে যানজট মুক্ত রয়েছে বলে ট্রাফিক পুলিশের ইনচার্জ মো: আব্দুস সালাম নয়া দিগন্তকে নিশ্চিত করেন।

সাভার বাজার বাসস্ট্যান্ডে পত্রিকা (হকার) বিক্রেতা আতিয়ার রহমান জানান, সকাল থেকে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে। কোনো যানজট নেই।

সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) মো: আব্দুল সালাম জানান, বৃহস্পতিবার আমাদের ঈদের অফিসিয়াল কোনো ডিউটি ছিল না। আমাদের অফিসিয়াল ডিউটি শুরু হয়েছে শুক্রবার সকাল থেকে। আর বৃহস্পতিবার ডিউটি না থাকার কারণে মাঝ রাত থেকে উল্টা-পাল্টা প্রচুর গাড়ি চলার কারণে এবং অনেকে বাড়ি যাওয়ার ফলে শুক্রবার যানজটের সৃষ্টি হয়।

তিনি আরো জানান, শুক্রবার সকাল থেকে আমরা ডিউটি করায় শনিবার সকাল থেকে আমিন বাজার থেকে বাইপাইল পর্যন্ত কোনো যানজট নেই। অন্য দিনের মতো স্বাভাবিক যানচলাচল করছে।

তিনি জানান, ঈদে আমাদের কোনো ছুটি নেই। ৮ ঘণ্টা পরপর সিডিউল করে দেয়া হয়েছে। আমাদের ট্রাফিক বিভাগের ছুটি বাতিল করা হয়েছে। ২৪ ঘণ্টাই আমাদের ডিউটি রয়েছে।


আরো সংবাদ



premium cement