১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


মুক্তি পাননি মাওলানা মামুনুল হক

মাওলানা মামুনুল হক - ফাইল ছবি

এখনো মুক্তি পাননি হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব এবং ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক। রাতে মুক্তি পাবেন এমন সংবাদের ভিত্তিতে গাজীপুরের কাশিমপুর কারাগারের সামনে সমবেত হন শত শত মুসল্লি। রাত ১২টা বেজে গেলেও তারা আাশায় বুক বেঁধে নেতার মুক্তির আশায় অপেক্ষা করছেন কারাগারের প্রধান ফটকের সামনে। তীব্র তাপদাহের মাঝেও ফুল হাতে ভীড় করে থাকেন তারা। ৩ বছর ১৪ দিন আগে নারায়নগঞ্জের রিসোর্টে থেকে পুলিশ আটক করে তাকে। পরে বিভিন্ন আদালতে ভিন্ন ভিন্ন অভিযোগে একে একে ৩০টি মামলা হয় তার বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২ মে) রাত সাড়ে ১১টায় মামুনুল হকের ছেলে যিমামুল হক এবং তার ভাগিনা ইহসান হক মাওলানা মামুনুল হক কাশিমপুর কারাগার থেকে বের হননি বলে জানান।

এর আগে, রাত সাড়ে ১০টায় কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, মাওলানা মামুনুল হক এ কারাগারে দীর্ঘদিন যাবত বন্দী হিসেবে আছেন। ২০২১ সালের ১৮ এপ্রিল নারায়ণগঞ্জের একটি রিসোর্ট থেকে মাওলানা মামুনুল হক গ্রেফতার হন। এ যাবত তার বিরুদ্ধে ৩০টি মামলা রয়েছে। বর্তমানে তিনি কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রিয় কারাগারে রয়েছেন। সর্বশেষ মামলায় গত রোববার চট্টগ্রামের সিএমএম আদালতে তার জামিন হয়। বৃহস্পতিবার (২ মে) বিকেলে আদালত থেকে তার জামিনের কাগজপত্র আমাদেও হাতে এসেছে।
অনেকগুলো মামলা থাকায় জামিনের কাগজ পত্র যাচাই বাছাই করা হচ্ছে। যাচাই বাছাই শেষে তাকে মুক্তি দেয়া হবে। তবে আজ তার মুক্তি পাওয়া সম্ভব হবে না।

তিনি নিশ্চিত করে বলেন, আজ রাতে মুক্তি পাচ্ছেন না তিনি।


আরো সংবাদ



premium cement
প্লে-অফের ১টি জায়গার জন্য লড়াইয়ে ৩ দল, ধোনি, কোহলি, রাহুলদের কে পাবেন টিকিট? ফরিদগঞ্জে ২৪ ঘণ্টায় ২ জনের আত্মহত্যা মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পে ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন? মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত রাফা অভিযান : ইসরাইলকে সতর্কবার্তা ১৩ পররাষ্ট্রমন্ত্রীর ‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়? ৩৬ বছর শিক্ষকতার পর রাজকীয় বিদায়

সকল