২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

২১ মামলার আসামি মাদক কারবারির পুলিশের কাছে আত্মসমর্পণ

স্বপন পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন। - ছবি : নয়া দিগন্ত

গাজীপুর মহানগরের টঙ্গীর মাদক কারবারি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২১ মামলার ফেরারি আসামি মাহবুবুর রহমান ওরফে স্বপন (৩৫) পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন। স্বাভাবিক জীবনে ফিরে আসার লক্ষ্যে আত্মসমর্পণ করায় বৃহস্পতিবার দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) স্থানীয় কর্মকর্তারা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

টঙ্গী বাজার সংলগ্ন হোন্ডা রোডে ৫৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কাছে আনুষ্ঠানিকভাবে তিনি আত্মসমর্পণ করেছেন। তিনি আর কখনো মাদক কারবারে জড়াবেন না বলে জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সামনে পুলিশের কাছে অঙ্গীকার করেছেন।

ইতোপূর্বে স্বপন চারবার জেল খেটেছেন।

এ সময় জিএমপি পুলিশের টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার আশরাফুল ইসলাম, টঙ্গী পশ্চিম থানার ওসি মো: শাহ আলম, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলাম, স্বপনের মা রাশিদা বেগম এবং টঙ্গীর মাদক স্পট হিসেবে পরিচিত হাজী মাজার বস্তির অনেক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

স্বপন সাংবাদিকদের কাছে জানিয়েছেন, প্রথম দুই থেকে ‍তিন বছর তিনি মাদকাসক্ত ছিলেন। পরে মাদকের টাকা জোগাড় করতে গিয়ে মাদক কারবারে জড়িয়ে পড়েন। একপর্যায়ে তিনি টঙ্গীর শীর্ষ মাদক কারবারি বাচ্চুর সেকেন্ড ইন-কমান্ড হিসেবে দায়িত্ব পালন করতেন। প্রায় তিন বছর আগে বাচ্চু র‌্যাবের ক্রসফায়ারে মারা যাওয়ার পর স্বপন গা-ঢাকা দেন।

তিনি ২০টির বেশি মামলার আসামি হয়েও এতদিন পালিয়ে থেকে মাদক কেনা-বেচা করতেন। সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতায় তিনি আরো কোনঠাসা হয়ে পড়েছিলেন। পরিবার-পরিজন ছেড়ে পালিয়ে থাকা এই জীবনকে তার কাছে অভিশপ্ত মনে হচ্ছিল। তাই তিনি স্বেচ্ছায় পুলিশের কাছে ধরা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত অনুযায়ী তার মা ও এলাকার মুরব্বিদের সাথে নিয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের সাথে সাক্ষাত করেন ও কাউন্সিলরের সহযোগিতা চান।

ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকার বলেন, স্বপনের আগ্রহ দেখে আমি প্রশাসনে যোগাযোগ করি। আজকে আমার কাছে মনে হচ্ছে আমি একটি ভালো কাজ করেছি। এলাকায় আরো যারা মাদক কারবারি আছেন তাদেরকে আহ্বান করবো এই অন্ধকার জগত ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য।

জিএমপি টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আশরাফুল ইসলাম বলেন, অন্ধকার থেকে আলোর পথে ফিরে আসতে আমরা স্বপনকে সহযোগিতা করছি মাত্র। কর্মসংস্থানসহ তাকে আমরা সব ধরণের সহযোগিতা দেব। আরো যারা মাদক কারবারে জড়িত তাদেরকেও আহ্বান করছি স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য। আমরা আজ স্বপনকে আদালতে সোপর্দ করবো। জামিনে বেরিয়ে এসে যাতে স্বাভাবিক জীবনযাপন করতে পারে সেজন্য তাকে আমরা সর্বাত্মক সহযোগিতা করবো।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল