২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সেনাবাহিনীর সম্প্রীতির বাজারে অসহায়ের স্বস্তি

সেনাবাহিনীর সম্প্রীতির বাজারে অসহায়ের স্বস্তি - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ সেনাবাহিনীর সাভার সেনানিবাসের নবম পদাতিক ডিভিশনের ৮১ পদাতিক ব্রিগেডের অধীনস্থ ২৮ বীরের উদ্যোগে ফরিদপুরে পরিচালিত হয়েছে বিনামূল্যের সম্প্রীতির বাজার। এই বাজার থেকে পাঁচ শতাধিক ক্রেতা বিনামূল্যে নিতে পেরেছেন নিত্য প্রয়োজনীয় আটটি পণ্য।

শহরের শেখ জামাল স্টেডিয়ামে দুপুর ১২টায় এ বাজারের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

এ বাজার থেকে ক্রেতারা পেয়েছেন পাঁচ কেজি চাল, এক কেজি করে ডাল, আলু, চিনি, লবন, বেগুন, মিষ্টি কুমড়ো ও আটা।

সাভার সেনানিবাসের ফরিদপুরের দায়িত্বপ্রাপ্ত ইউনিটের (২৮ ব্রিগেট) অধিনায়ক লে. কর্ণেলে মোঃ মাসুদ পারভেজ জানান, সুপার সাইক্লোন আমফান ও করোনায় ক্ষতিগ্রস্ত ফরিদপুরের কৃষকদের সাহায্যার্থে এ বাজারের আয়োজন করেছেন সেনা সদস্যরা।

জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে ফরিদপুর পৌরসভা এলাকার পাঁচ শ’ ব্যক্তিকে এ বাজার থেকে উল্লেখিত পণ্য দেয়া হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, শেখ জামাল স্টেডিয়ামে ২৪টি টেবিল জুড়ে বসানো হয়েছে বাজার। এসব টেবিলে রাখা হয়েছে উল্লেখিত পণ্যের সমাহার। নির্দিষ্ট ক্রেতাগণ বাজারের প্রবেশ করার সময়েই সাবান পানি দিয়ে হাত ধুয়ে নিচ্ছেন। তারপর শরীরের তাপমাত্রা পরীক্ষা করে প্রবেশ করেছেন রশি দিয়ে ঘেরা বাজারে।

সামর্থ্যবানেরা নিজেরাই ব্যাগ নিয়ে তাতে ভরে নিচ্ছেন নানা পণ্য। আর বৃদ্ধ, প্রতিবন্ধী কিংবা দূর্বলদের ব্যাগ নিয়ে তাতে মাল-সামানা ভরে রাস্তা পর্যন্ত এগিয়ে দিচ্ছেন সেনা সদস্যরা।

শহরের হাবেলী গোপালপুর থেকে আগত নূরজাহান নামে একজন বয়োবৃদ্ধ ক্রেতা জানান, বাজারের কথা জেনে সকালে ফজর নামাজ পড়েই তিনি এখানে চলে এসেছেন। এখন এই দুর্দিনের সময়ে বিনামূল্যে এসব জিনিসপত্র পেয়ে তিনি দারুন খুশি।

এর আগে ফরিদপুরের বিভিন্ন এলাকা ঘুরে চাষীদের কাছ থেকে এই বাজারের জন্য সবজি সংগ্রহ করেন সেনা সদস্যরা। তারা কৃষকের ক্ষেতের সবজি তুলতে সহায়তা করতে নিজেরাই ক্ষেতে নেমে যান। সেনা সদস্যদের এই সহায়তা পেয়ে সাধারণ কৃষকেরাও দারুণ খুশি হন।


আরো সংবাদ



premium cement