০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মধুপুরে মারা যাওয়া যুবক করোনায় আক্রান্ত ছিলেন না

মধুপুরে মারা যাওয়া যুবক করোনায় আক্রান্ত ছিলেন না - প্রতীকী

টাঙ্গাইলের মধুপুরে জ্বর-সর্দি-কাশি ও গলা ব্যাথা নিয়ে মারা যাওয়া যুবক হবিবুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। তার নমুনা পরীক্ষার পর রিপোর্ট নেগেটিভ। মধুপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রুবিনা ইয়াছমিন বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেন।

ডা. রুবিনা ইয়াছমিন নয়া দিগন্তকে বলেন, গত মঙ্গলবার বিকেল ৪টায় আমরা ওই যুবকের মারা যাওয়ার খবর পাই। বিকেল ৫টার দিকে তার বাড়িতে গিয়ে মৃতদেহের নাক ও মুখ থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরীক্ষার পর হাসপাতাল থেকে জানানো হয়েছে যে, পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। অর্থাৎ হবিবুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না।

তিনি বলেন, করোনার উপসর্গ এবং শ্বাসতন্ত্রের অন্যান্য উপসর্গ একই ধরণের হওয়ায় মানুষের মধ্যে অনেক সময় ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়। তাছাড়া মৃত্যুর আগে যুবকটির রক্তবমি হয়েছিল। এটাতো করোনাভাইরাসের লক্ষণ নয়। মানুষের মধ্য থেকে আতঙ্ক দুর করতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।
উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে করোনাভাইরাসের সবকটি উপসর্গ নিয়ে উপজেলার মহিষমারা ইউনিয়নের টিক্কার বাজার এলাকার হাসেন আলীর ছেলে হবিবর রহমান মারা যান। তার মৃত্যুর পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পরে ওই বাড়িটি লকডাউন করে দেয় প্রশাসন।

এদিকে টাঙ্গাইলে বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় ৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে জেলায় বৃহষ্পতিবার সকাল পর্যন্ত কোয়ারেন্টাইনের আওতায় আনা হলো মোট এক হাজার ৭৭১ জন প্রবসীকে। এ ছাড়া নির্দিষ্ট মেয়াদ শেষ হওয়ায় এক হাজার ৩৭৩ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা ৩৯৮ জন। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।


আরো সংবাদ



premium cement
ভারতের কাছে টানা চতুর্থ হার বাংলাদেশের মৎস্য খাতের উন্নয়নে পৃথক দুটি অর্থনৈতিক অঞ্চল চান ব্যবসায়ীরা জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ এগিয়ে থাকলেও জাতীয় দলের ব্যাটিং নিয়ে অসন্তুষ্ট বিসিবি সভাপতি জার্মানির স্কুলে সহিংসতা বাড়ছে কেনিয়ায় বন্যা : মৃতের সংখ্যা বেড়ে ২২৮ ইসলামপুর পৌর মেয়রকে বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা কত চট্টগ্রামে কালবৈশাখীর ছোবল, ৩ ঘণ্টার বৃষ্টিতে নিমজ্জিত বিস্তীর্ণ এলাকা শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল

সকল