০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


গ্রামবাসীকে করোনা থেকে রক্ষায় মাঠে তারা

-

করোনাভাইরাস মোকাবিলায় চলছে সরকারি বেসরকারি পর্যায়ের নানা চেষ্টা। শহরের এলাকাগুলোতে নানামুখী কার্যক্রম পরিচালনা হলেও গ্রামের প্রত্যন্ত অঞ্চলগুলোতে করোনা মোকাবিলায় নেই তেমন কোনো উদ্যোগ।

বিষয়টি মাথায় রেখে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরীতে একদল শিক্ষিত যুবক ঐক্যবদ্ধ হয়ে গ্রামের মানুষকে করোনার প্রভাব থেকে বাঁচাতে মাঠে নেমেছে। এসব স্বেচ্ছাসেবী যুবক তাদের পিঠে স্প্রে মেশিন বেঁধে রাস্তা-ঘাট, বসতভিটা, জঙ্গল-ঝাড়ে শুরু করেছে জীবাণুনাশক স্প্রে।

উদ্যোমী যুবকেরা হলেন, শিপন, আজাদ, মামুন, রকি, শুভ, অর্পণ, রবিন, কাউসার, সিদ্দিক, ইমন, সোহাগ, সাকিব,স্বাধীন, সজিব প্রমুখ।

তাদের এই উদ্যোগে এলকাবাসী আতঙ্কের মাঝেও যেন স্বস্তি পাচ্ছে। এলাকাবাসী যুবকদের এ কাজে সাধুবাদ জানিয়েছেন। এসব যুবকের মতো অন্যরাও এগিয়ে আসার আহ্বান জানান এলাকাবাসী।

বুধবার ঢাকা আরিচা মহাসড়কের বানিয়াজুরী বাসস্ট্যান্ড, বাজার, রাস্তা ও পার্শ্ববতী রাথুরা গ্রামে জীবানুনাশক ঔষধ ছিটানো কার্যক্রম করা হয়েছে। সরকারী দেবেন্দ্র কলেজের প্রভাষক মোঃ সাজ্জাদ হোসেনের ব্যক্তিগত অর্থায়নে রাথুরা যুব সমাজের উদ্যোগে এই পরিচ্ছন্নতা কার্যক্রম করা হয়।

মোঃ সাজ্জাদ হোসেন জানান, দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করার দৃঢ় সংকল্পেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। করোনাভাইরাস মুক্ত রাখার জন্য জীবানুনাশক ঔষধ ছিটানো কার্যক্রম অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টের মালিক সোহেল গ্রেফতার কাউখালীতে চেয়ারম্যান সামশু, ভাইস চেয়ারম্যান নিংবাইউ বান্দরবান সদরে বিএনপি ঘরানার আব্দুল কুদ্দুস চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশের সাথে দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে চায় তুরস্ক কুষ্টিয়ায় আতাউর ও খোকসায় মাসুম নির্বাচিত মেহেরপুর সদরে আনারুল, মুজিবনগরে আমাম হোসেন বিজয়ী দিরাই উপজেলায় প্রদীপ রায়, শাল্লায় অবনী মোহন বিজয়ী প্রতিবেশী রাষ্ট্রকে খুশি রাখাই এ সরকারের পররাষ্ট্রনীতি : মির্জা ফখরুল ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব ফিলিস্তিনপন্থী পোস্টে ‘লাইক’ দেয়ায় চাকরিচ্যুত ভারতীয় শিক্ষিকা গাজার আল-শিফা হাসপাতালে তৃতীয় গণকবর : ৪৯ লাশ উদ্ধার

সকল