৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ফরিদপুরে ইতালি ফেরত তিন প্রবাসী কোয়ারেন্টাইনে

ফরিদপুরে ইতালি ফেরত তিন প্রবাসী কোয়ারেন্টাইনে - সংগৃহীত

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ফরিদপুরে তিন ব্যক্তিকে নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় (হোম কোয়ারেন্টাইন) রাখা হয়েছে। তারা তিনজনই সম্প্রতি ইতালি থেকে এসেছেন। ফরিদপুরের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, পরিস্থিতির অবনতি হলে ফরিদপুরে সরকারি উদ্যোগে পৃথক কোয়ারেন্টাইন সেন্টার খোলা হবে।

ফরিদপুর জেলা সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান জানান, ৩ মার্চ শহরের ঝিলটুলীর বাসিন্দা তিন সহোদর ভাই ইতালি থেকে এসেছেন। মঙ্গলবার হতে তারা নিজেদের উদ্যোগেই বাসায় কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নেন বলে ডা. সিদ্দিকুর রহমান জানান।

তিনি আরো বলেন, ওই তিন ব্যক্তিকে একটি পৃথক রুমে থাকার পরামর্শ দেয়া হয়েছে এবং একজন নির্দিষ্ট ব্যক্তিকে প্রতিরক্ষামূলক পোষাকাদি ব্যবহার করে তাদের খাবার-দাবার ও প্রয়োজনীয় জিনিস-পত্র সরবরাহের পরামর্শ দেয়া হয়েছে। তবে স্বাস্থ্য বিভাগ তাদেরকে প্রতিরক্ষামূলক ব্যবস্থার জন্য কোনো পোষাক, গ্লোভস বা মাস্ক সরবরাহ করতে পারে নি। তাদের কাছে এখনো এসব মালামাল সরবরাহ করা হয় নি।

বর্তমানে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে একটি পৃথক আইসোলেশন সেন্টার খোলা হয়েছে। আর জেনারেল হাসপাতালে পাঁচটি শয্যা তৈরি রাখা হয়েছে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, উদ্ভুত পরিস্থিতিতে জেলা সাস্থ্য বিভাগ জেলা শহর ছাড়া উপজেলা পর্যায়েও কোয়ারেন্টাইন সেন্টার খোলার চিন্তা ভাবনা করছে। ফরিদপুরের সালথা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন ও সদরের বক্ষব্যাধী হাসপাতালে কোয়ারেন্টাইন সেন্টার চালু করা হতে পারে। এর বাইরে প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও কয়েকটি বেড পৃথক করে রাখার হবে বলে জানানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে বামনায় সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী অসুস্থ জবিতে ৪ দিন স্বশরীরে ক্লাস-পরীক্ষা, ১ দিন অনলাইনে মার্কিন পুলিশে বাড়ছে পাকিস্তানি বংশোদ্ভূতদের সংখ্যা পাথরঘাটায় ৩ দিন ধরে মাদরাসাছাত্র নিখোঁজ মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১

সকল