৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ঘুষের টাকাসহ সাব-রেজিস্ট্রার আটক

-

শেরপুরের শ্রীবরদীর অফিসে অভিযান পরিচালনা করে সাব-রেজিস্ট্রার আব্দুর রহমান ভূঁইয়াকে ঘুষের টাকাসহ হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার সন্ধ্যায় দুদকের টাঙ্গাইল সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান ও সহকারী পরিচালক আতিকুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

দুদক ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে সাব-রেজিস্ট্রার আব্দুর রহমান ভুঁইয়া জমির দলিল রেজিস্ট্রি করার জন্য নানাভাবে স্থানীয় লোকজনকে হয়রানি ও নাজেহাল করে আসছিলেন। জমির দলিল করতে গেলে  গ্রাহকদের কাছ থেকে তিনি নানা কায়দায় অতিরিক্ত টাকা আদায় করতেন। তাকে ঘুষ না দিলে কোন দলিল রেজিস্ট্রি করা হত না।

শ্রীবরদী সাব-রেজিস্টারকে ঘুষ না দিলে দলিল হয়না এ বিষয়টি ছিল ওপেন সিক্রেট। ভূক্তভোগীরা লিখিতভাবে বিষয়টি দুদককে জানায়। এর প্রেক্ষিতে বুধবার দুদকের একটি দল সকাল থেকে ওই অফিসের সামনে ওঁত পেতে ছিল। তারা সারাদিন রেজিস্ট্রি অফিসে আগত লোকজনের কাছে তথ্য সংগ্রহ করেন। পরে সন্ধ্যার দিকে সাব-রেজিস্ট্রার আব্দুর রহমান ভূঁইয়ার কক্ষে ঢুকে তল্লাশি করে টেবিলের  ড্রয়ার ও প্যান্টের পকেট থেকে ঘুষের ৯৫ হাজার ৫০০ টাকাসহ  তাকে হাতেনাতে  আটক করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দুদকের টাঙ্গাইল সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক  মোস্তাফিজুর রহমান, সাব-রেজিস্ট্রার আব্দুর রহমানের কাছ থেকে ঘুষের গ্রহণকৃত ৯৫ হাজার পাঁচশত টাকা পাওয়া গেছে। তার বিরুদ্ধে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement