০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


আবাসিক হোটেল ঝটিকা অভিযান : আটক ৩০ কপোত-কপোতী

আবাসিক হোটেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আটক ৩১ তরুণ-তরুণী - ছবি : সংগৃহীত

ফরিদপুরে শহরে ব্যস্ততম এলাকায় দু’টি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে এক হোটেল ম্যানেজারসহ ৩১ জন তরুণ ও তরুণীকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে জেলা প্রশাসনের চারজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। আটককৃতদের মধ্যে হোটেল ম্যানেজার ছাড়াও ১৫ জন মেয়ে ও ১৫ জন ছেলে রয়েছে। বিকেলে তাদের প্রত্যেককে ৭ দিনের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজেষ্ট্রট পারভেজ মল্লিক, নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান হাফিজুর রহমান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট বায়েজিদুর রহমান ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরোজ শাহিন খসরুর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শহরের বেইলী ব্রিজের পূর্ব পাড়ে অবস্থিত ‘রঙধনু আবাসিক হোটেল’ ও ‘হোটেল গুলশান প্যালেস’ নামে দু’টি আবাসিক হোটেলে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় সেখানে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অপরাধে ৩১ জনকে আটক করা হয়। এর মধ্যে ১৫ জন ছেলে ও ১৫ জন মেয়ে রয়েছে। এসময় হোটেল গুলশান প্যালেসের ম্যানেজার আজিজুর রহমানকেও (৩৫) আটক করা হয়।

আটককৃদদের মধ্যে পেশাদার পতিতা ছাড়াও স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীও রয়েছে বলে নিশ্চিত করেছে আদালত সূত্র। এর মধ্যে ৭ জনের পরিচয় জানা গেছে বলে দাবি করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পারভেজ মল্লিক জানান, আটক ৩১ জনের মধ্যে ২৯ জনকে দন্ডবিধি’র ২৯৪ এর ‘ক’ ধারা মোতাবেক ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়াও ১৮ বছরের নিচে দু’জন স্কুলছাত্রী ছিলো তাদের সেফহোমে পাঠানো হয়েছে। একটি সামাজিকভাবে সুন্দর, পরিচ্ছন্ন ও মাদকমুক্ত শহর গড়তে জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল