০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


রাজবাড়ীতে কোটি টাকার কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

রাজবাড়ীতে কোটি টাকার কষ্টি পাথরের মূর্তি উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ী গোয়েন্দা (ডিবি) পুলিশের অভিযানে ৪৫ কেজি ওজনের কষ্টি পাথরের তৈরি বিশাল আকৃতির লক্ষী-নারায়ণের একটি মূল্যবান মূর্তি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত মূর্তিটির আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা বলে জানিয়েছে পুলিশ।

রোববার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর রেল স্টেশন সংলগ্ন পাকা রাস্তার পাশের একটি বাগানে অভিযান চালিয়ে বস্তাবন্দি অবস্থায় মূর্তিটি উদ্ধার করা হয়। এ বিষয়ে আজ সোমবার দুপুর ৩টায় প্রেস ব্রিফিং করেন পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি-বিপিএম।

পুলিশ সুপার সাংবাদিকদের জানান, গোপন সংবাদ আসে যে, বহরপুর রেল স্টেশন সংলগ্ন পাকা রাস্তার আশেপাশে একদল পাচারকারী বহু মূল্যবান একটি কষ্টি পাথরের মূর্তি ক্রয়-বিক্রয় বা পাচারের উদ্দেশ্যে অবস্থান করছে।

তাৎক্ষণিকভাবে বিষয়টি আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পাংশা সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ ফজলুল করিমকে নির্দেশ দিলে তিনি ডিবি ওসি কামাল হোসেন ভূইয়া ও ফোর্সসহ অভিযান করেন।

পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন লোক বড় একটি পাটের বস্তা ফেলে জঙ্গলের ভিতরে পালিয়ে যায়। পরে বস্তার ভিতর থেকে ৪৫ কেজি ওজনের এক জোড়া লক্ষী নারায়ণের কষ্টি পাথরের বহু মূল্যবান মূর্তিটি উদ্ধার করা হয়। এ ব্যাপারে পরবর্তি আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।


আরো সংবাদ



premium cement
মহামারী মোকাবেলায় উচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী আমের বোঁটায় বিস্ময়কর মুকুল বাংলাদেশ ১০টির মতো এয়ারবাস কিনতে চায় : বিমানমন্ত্রী প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে ডিম ছেড়েছে কার্প জাতীয় মাছ হজযাত্রীদের জেদ্দা, মদিনা ও মক্কার বাইরে ভ্রমণ নিষিদ্ধ : সৌদি মন্ত্রণালয় ব্রাহ্মণবাড়িয়া জামায়াত আমিরসহ ৬ নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা ভালুকায় ৪০০ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেফতার ২ বৃষ্টিতে সম্পূর্ণ নিভেছে সুন্দরবনের আগুন ভালুকায় গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার, আটক ৩ সরিষাবাড়ী উপজেলার পরিষদ নির্বাচন শেষ মুহূর্তে স্থগিত তৃতীয় টি-২০-তে ৯ রানে জিতে সিরিজ বাংলাদেশের

সকল