০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


গল্পকথা

রিশা রাফির দিনগুলো

-

ষোলো.
তারপর একটু সময় নিয়ে রিশা বলল, আজ দুপুরে মন খারাপ ছিল। খেতে ইচ্ছে করছিল না। তবু মায়ের কথায় জোর করে খাবার খেলাম। ডাক্তার দীর্ঘশ্বাস ছেড়ে বললেন, জোর করে কিছু করতে নেই। আমি ওষুধ লিখে দিচ্ছি। ঠিকমতো খেও। সুস্থ হয়ে যাবে। রিশা গম্ভীর কণ্ঠে বলল, কিন্তু ডাক্তার আংকেল, আপনি তো আমার পেট ব্যথার কারণ বললেন না। রাফি ফিক করে হেসে দিলো। বাবা-মা ওদের দিকে তাকালেন। চোখে মুখে রাগ। ডাক্তার বললেন, ওহো সরি ভুলেই গিয়েছিলাম। তোমার পেটে অসুখ হয়নি। অসুখ হয়েছে মনে। মন যা চাচ্ছে তা তুমি করতে পারছ না। তাই মন থেকে পেটের বিকৃতি হয়েছে।
বাবা মায়ের মুখটা শান্ত হয়ে গেল। তাদের চোখে ফুটে উঠল অপরাধী ভাব। বাবা বললেন, রাফি, আজ সকালে তোমার সঙ্গে এমন করা ঠিক হয়নি। মা বললেন, সত্যিই আসলে জোর করে কিছু করা উচিত না। কিন্তু আমি বুঝতে পারিনি। ডাক্তার বললেন, সবসময় ছোটরা ভুল করে না। বড়রাও ভুল করে। বড়রা যেমন ভুল ধরতে পারে ঠিক তেমনি ছোটরাও ভুল ধরতে পারে। রিশা রাফি একে অপরের দিকে তাকালো। তাদের চোখে মুখে হাসির ঝিলিক।
ছাদ বাগানে ফুটল হাসি : রিশা কয়েকটি গাছ নিয়ে ছাদে উপস্থিত হলো। রাফিকে দেখেই বিস্ময়ে হতবাক! রাফিও টবে গাছ লাগাচ্ছে। (চলবে)

 


আরো সংবাদ



premium cement