২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


গল্পকথা

রিশা রাফির দিনগুলো

-

তেরো.

ছাত্রছাত্রীরা কখনো অভিযোগ করার সাহস পায়নি। কিন্তু নতুন স্যার কিভাবে ক্লাসে এলো? ওরা ফিসফিস করতে লাগল। সুমন স্যার বুঝতে পেরে বললেন, তোমাদের প্রশ্নের উত্তর দিচ্ছি। অঙ্ক পরীক্ষায় ক্লাসের তিনজন রেজাল্ট খারাপ করেছে। তাদের অভিভাবকেরা প্রিন্সিপাল স্যারের কাছে অভিযোগ করেছেন। তাই আমার আগমন হয়েছে। হঠাৎ রিশা দাঁড়িয়ে বলল, স্যার, আমি কতবার বলতে চেয়েছি অঙ্ক বুঝি না। বুঝিয়ে বলুন। কিন্তু বলতে পারিনি। আমাদের ভুল ধরা কারো পছন্দ হয় না। বড়রা মনে করে সব ভুল তারাই ধরতে পারে। সুমন স্যারের চোখ মুখ কঠিন হয়ে গেল। স্যার বললেন, স্থির হয়ে বসো। রিশা স্থির হয়ে বসল।
ইংলিশ স্যার ছাত্রছাত্রীদের উদ্দেশে বললেন, মাই ডিয়ার স্টুডেন্ট, অ্যাটেনশন প্লিজ টু অল মাই স্পিচ। রাফি উঠে দাঁড়াল। ভয়ে ভয়ে বলল, এক্সট্রিমলি সরি স্যার। এখানে স্টুডেন্টস হবে কারণ ক্লাসে আমি একা না। আমার সঙ্গে আরও ছাত্র-ছাত্রী আছে। স্টুডেন্ট একবচন, স্টুডেন্টস বহুবচন। স্যার ঝাঁঝালো কণ্ঠে বললেন, হাও ডেয়ার ইউ!
রিশা রাফি মন খারাপ করে স্কুলে গিয়েছিল। মন খারাপ করেই স্কুল থেকে বাসায় ফিরল। ওদের অপরাধ একটাই, ওরা ভুল ধরেছিল। রাফি স্কুল ড্রেস না বদলেই ড্রইংরুমে বসল। রিশাও তাই করল। শুরু হলো দুই ভাই বোনের গল্প।
(চলবে)


আরো সংবাদ



premium cement
অধিনায়ক সঞ্জুর দাপুটে প্লে অফে খেলা কার্যত নিশ্চিত রাজস্থানের লোহিত সাগরে ভারতগামী তেল ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হানা যুক্তরাষ্ট্রে ফের পুলিশের হাঁটুর চাপে মৃত্যু কৃষ্ণাঙ্গের বাবর-আফ্রিদি জুটিতে মান বাঁচাল পাকিস্তান মক্কায় লোহাগাড়া প্রবাসী সমিতির মিলনমেলা ও সংবর্ধনা  গাজায় আটক ২ ইসরাইলি বন্দীর ভিডিও প্রকাশ হামাসের তাপপ্রবাহে মুরগি খামার ও কৃষিতে ব্যাপক ক্ষতি প্রকৃতিতে যেন আগুনের উত্তাপ যুদ্ধবিরতি প্রস্তাবে ইসরাইলের জবাব পর্যালোচনা করছে হামাস আজো থাকবে গনগনে তাপ : মঙ্গলবার মিলতে পারে স্বস্তি রেমিটারদের সন্তানের জন্য কোটা চালুর সুপারিশ শিক্ষাপ্রতিষ্ঠানে

সকল