০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

কোহলিকে শো কজ করতে চেয়েছিলেন গাঙ্গুলি!

কোহলিকে শো কজ করতে চেয়েছিলেন গাঙ্গুলি! - ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে অধিনায়ক বিরাট কোহলির সংবাদ সম্মেলন ঝড় তোলে ভারতীয় ক্রিকেটে। সেই সংবাদ সম্মেলনের পর কোহলিকে শো কজ করতে চেয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। এমনটাই দাবি এক সংবাদমাধ্যমের। বোর্ড সচিব জয় শাহ কোনো রকমে সৌরভকে নিরস্ত করেন বলেও দাবি সেই প্রতিবেদনে।

ওই সংবাদ সম্মেলনে কোহলি দাবি করেন টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সময় বোর্ডের তরফে তাকে কোনো রকম ভাবেই ছাড়তে বারণ করা হয়নি। কিন্তু বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি দাবি করেছিলেন, তিনি নিজে ব্যক্তিগতভাবে কোহলিকে টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়তে বারণ করেছিলেন। কোহলি টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার পর একদিনের ক্রিকেটেও তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়। বলা হয় সাদা বলের ক্রিকেটে দু’ জন আলাদা অধিনায়ক রাখা সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে এমন বক্তব্যের কারণ জিজ্ঞেস করে কোহলিকে শো কজ করতে চেয়েছিলেন সৌরভ। কিন্তু তাকে আটকে দেন জয় শাহ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে অধিনায়ককে শো কজ করলে দলের উপর নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে মনে করেন জয়। ওই কারণেই সৌরভকে আটকে দেন।

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হারার পর টেস্ট ক্রিকেট থেকেও নেতৃত্ব ছেড়ে দেন কোহলি। এর পর যদিও টুইট করে কোহলিকে শুভেচ্ছা জানান সৌরভ। বোর্ড সভাপতি টুইট করে লেখেন, ‘কোহলির নেতৃত্বে তিন ধরনের ক্রিকেটেই ভারত দুর্দান্ত উন্নতি করেছে। নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত ওর ব্যক্তিগত এবং বোর্ড একে সম্মান জানায়। ভবিষ্যতে এই দলকে আরো উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে কোহলির। দুর্দান্ত খেলোয়াড়।’
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement