২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নামিবিয়ার অখ্যাত বোলারের দেখানো কৃতীত্ব বিশ্বকাপে আর কারো নেই

রুবেন ট্রাম্পেলমান - ছবি : সংগৃহীত

মালিঙ্গা থেকে সাকিব, আফ্রিদি থেকে রশিদ খান, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে যা কেউ কখনো করে দেখাতে পারেননি, বিশ্বকাপের মঞ্চে ঠিক সেরকমই রেকর্ড গড়লেন নামিবিয়ার অখ্যাত পেসার রুবেন ট্রাম্পেলমান।

স্কটল্যান্ডের বিরুদ্ধে ইনিংসের প্রথম ওভারে বল করতে এসে এমন এক নজির গড়লেন রুবেন ট্রাম্পেলমান, যা আর কোনো বোলারের নেই।

আসলে ট্রম্পেলমান প্রথম ম্যাচের ওভারেই তিনজন স্কটিশ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দেন। ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ম্যাচের প্রথম ওভারে তিন উইকেট নেয়ার কৃতিত্ব আর কারো নেই।

ম্যাচের প্রথম ওভারেই জর্জ মুনসি, কালাম ম্যাকলেয়ড ও রিচি বেরিংটনের উইকেট তুলে নেন ট্রাম্পেলমান। ওভারে তিনি ২টি ওয়াইড বলও করেন। দলের তিনজন সেরা ব্যাটসম্যান ব্যক্তিগত শূন্য রানে সাজঘরে ফেরার পর আর মাথা তুলে দাঁড়ানোর শক্তি ছিল না স্কটল্যান্ডের। সুতরাং, নামিবিয়া অর্ধেক ম্যাচ জিতে যায় প্রথম ওভারেই। ট্রাম্পেলমান শেষমেশ ১৭ রানে ৩ উইকেট নিয়ে বোলিং কোটা শেষ করেন।

শেষ পর্যন্ত স্কটল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে চলমান টি-২০ বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক করে নমিবিয়া। এই নিয়ে পরপর তিন ম্যাচে জয় তুলে নেয় তারা। প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে পরাজিত হয় নামিবিয়া। তার পর থেকে তারা হারিয়ে দেয় নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে।

সূত্র : হিন্দুস্থান টাইমস


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল