২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জিততে হলে ভারতের দরকার ৩২৮ রান

জিততে হলে ভারতের দরকার ৩২৮ রান - ছবি সংগৃহীত

সিডনির মতোই অবস্থা ব্রিসবেনে। জয়ের জন্য সিডনিতে ভারতকে ৪০৭ রানের টার্গেট দিয়েছিল অস্ট্রেলিয়া। অশ্বিন আর হনুমার বীরত্বগাথা ব্যাটিংয়ে সে টেস্টে জিততে না পারলেও ড্র করেছিল ভারত। দ্বিতীয় ইনিংসে ভারত করেছিল ৫ উইকেটে ৩৩৪ রান।

এবার ব্রিসবেনে সেই ভারতকে জয়ের জন্য ৩২৮ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া। লক্ষ্যে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৪ রান করেছে ভারত। বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা ২৩.১ ওভার বাকি থাকতেই বন্ধ হয়ে যায়। মঙ্গলবার শেষ দিনের অপেক্ষা এখন।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া করেছিল ৩৬৯ রান। জবাবে ভারত করে ৩৩৬ রান। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে ২৯৪ রানে গুটিয়ে দেয় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন স্টিভেন স্মিথ। রান খরায় থাকা ওয়ার্নার অল্পের জন্য পাননি ফিফটির দেখা। ৪৮ রান করে তিনি আউট হন ওয়াশিংটনের বলে। ওপেনার হ্যারিস করেন ৩৮ রান।

আগের ইনিংসে সেঞ্চুরিয়ান লাবুশানে থামেন ২৫ রানে। মিডল অর্ডারে গ্রিন ৩৭, অধিনায়ক পেইন ২৭, প্যাট কামিন্স অপরাজিত থাকেন ২৮ রানে।

বল হাতে ভারতের হয়ে দুর্দান্ত করেন মোহাম্মদ সিরাজ। সিডনিতে অভিষেক হওয়া সিরাজ ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টের এক ইনিংসে প্রথমবারের মতো তুলে নিয়েছেন পাঁচ উইকেট। শার্দুল ঠাকুর নেন চার উইকেট। বাকি উইকেট গেছে সুন্দরের দখলে।


আরো সংবাদ



premium cement