১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


মাহমুদউল্লাহদের স্বস্তির জয়

- নয়া দিগন্ত

বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য এমনিতেই নেমে এসেছিল ৪৭ ওভারে। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ওয়ানডে ম্যাচ রূপ নেয় টি-টোয়েন্টিতে। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রেসিডেন্টস কাপ টুর্নামেন্টে রোমাঞ্চ ছড়িয়ে স্বস্তির জয় পেয়েছে মাহমুদউল্লাহ একাদশ। তামিম একাদশকে দলটি হারিয়েছে ৫ উইকেটে।

আগে ব্যাট করতে নেমে ২৩.১ ওভারে মাত্র ১০৩ রানে অল আউট হয় তামিম একাদশ। ছোট লক্ষ্যে মাহমুদউল্লাহ একাদশের শুরুটা ভালো ছিল না। তিনজন ব্যাটসম্যান রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন। এই চাপ সামাল দেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হক। শেষ অবধি মুমিনুল হকের ৩৯ ও নুরুল হাসান সোহানের অপরাজিত ৪১ রানের সুবাদে ২৭ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় মাহমুদউল্লাহর দল। ৫০ ওভারের এই টুর্নামেন্টে এটা তাদের প্রথম জয়। প্রথম ম্যাচে নাজমুল একাদশের বিপক্ষে হেরেছিলেন মাহমুদউল্লাহরা।

এর আগে টস জিতে মাহমুদউল্লাহ একাদশ প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। অধিনায়ককে হতাশ করেননি তার বোলাররা। দুর্দান্ত বোলিংয়ে আসা যাওয়ার মধ্যে ছিল তামিম শিবিরের সব ব্যাটসম্যানরা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন তামিম (২)। রুবেলের বলে এলবিডব্লিউর শিকার তিনি। দুই তামিমের জুটি শেষ হয় ৯ রানে।

এরপর জুনিয়র তামিম ও এনামুল আশার আলো দেখালেও বেশিদূর যায়নি তাদের ইনিংস। জুনিয়র তামিম ২৭, বিজয় ২৫ রানে আউট হন। মাঝে আসা-যাওয়ার মিছিলে ছিলেন মিথুন (০), শাহাদাত হোসেন দিপু (১) ও মোসাদ্দেক হোসেন (৫)। ৬৮ রানেই তামিমের একাদশ হারায় ৬ উইকেট। পরবর্তীতে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের বদান্যতায় তিন অঙ্কে পৌঁছায় তামিম একাদশের ইনিংস। দুই পেসার রুবেল হোসেন ও সুমন খান নিয়েছেন ৩টি উইকেট। দুই স্পিনার মিরাজ ও বিপ্লব ভাগাভাগি করেন বাকি ৪ উইকেট।


আরো সংবাদ



premium cement
আজ সকালে বিশ্বে বায়ু দূষণের তালিকায় ঢাকা তৃতীয় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন গাজার উদ্দেশে সাহায্যের চালান নিয়ে জাহাজ সাইপ্রাস ছেড়েছে কিছু দেশ কেন নিজেদের মুদ্রার দাম কমিয়ে রাখতে চায় অবৈধ অভিবাসন প্রত্যাশীদের রোধ করতে বেলারুশের সাথে সীমান্তে পোল্যান্ডের কড়াকড়ি আরোপ রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির সমাবেশ আজ ভারতীয় শ্রমিকরা ইসরাইলি সৈন্যদের ছাউনি, ফিলিস্তিনিদের বন্দীশালা নির্মাণ করছে! বরের বয়স ১০০, কণের ৯৬! সিনেমার গল্পকেও হার মানানো প্রেমকাহিনী

সকল