২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


শ্রীলঙ্কার বিশ্বকাপ দল ঘোষণা

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল ঘোষণা - ফাইল ছবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট শ্রীলঙ্কার (এসএলসি)।

অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে অধিনায়ক করে বৃহস্পতিবার এই দল ঘোষণা করে বোর্ডটির নির্বাচকরা। আর হাসারাঙ্গার সহকারী হিসেবে রাখা হয়েছে চারিত আসালাঙ্কাকে।

পাশাপাশি ঘোষিত এই দলে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুস। টপ অর্ডারে থাকছেন দুই তারকা ব্যাটার কুশল মেন্ডিস ও পাথুম নিশাঙ্কা। হাসারাঙ্গা, ম্যাথুসের মতো তারকা অলরাউন্ডারদের সাথে থাকছেন কামিন্দু মেন্ডিস, দুনিথ ভেল্লালাগের মতো তরুণ অলরাউন্ডার। কামিন্দু দুই হাতেই বোলিং করতে পারেন। পেস বোলিং অলরাউন্ডার দাসুন শানাকাও আছেন বিশ্বকাপ দলে।

ব্যাটিংয়ে আরো আছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও সাদিরা সামারাবিক্রমার মতো তারকারা। পেস আক্রমণে থাকছেন মাথিসা পাতিরানা, দিলশান মাদুশঙ্ক, দুষ্মন্ত চামিরা ও নুয়ান তুষারা। আসিথা ফার্নান্দো, বিজয়কান্ত বিয়াসকান্থ, ভানুকা রাজাপক্ষে, জানিত লিয়ানাগে—এই চার ক্রিকেটার যাচ্ছেন রিজার্ভ হিসেবে।

বিশ্বকাপে শ্রীলঙ্কা পড়েছে ‘ডি’ গ্রুপে। বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, নেপাল,নেদারল্যান্ডস—এই চার দল শ্রীলঙ্কার প্রতিপক্ষ। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়নরা ৩ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করছে বিশ্বকাপ মিশন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা দল
ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিত আসালাঙ্কা (সহঅধিনায়ক), কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, মাহিশ তিকশানা, দুনিথ ভেল্লালাগে, দুষ্মন্ত চামিরা, নুয়ান তুষারা, মাতিশা পাতিরানা, দিলশান মাদুশঙ্ক

ট্রাভেলিং রিজার্ভ
আসিথা ফার্নান্দো, বিজয়কান্ত বিয়াসকান্থ, ভানুকা রাজাপক্ষে, জানিত লিয়ানাগে


আরো সংবাদ



premium cement
ঝালকাঠিতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা টানা চতুর্থবার প্রিমিয়ার লিগ শিরোপা জিতে ম্যান সিটির রেকর্ড ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অবিলম্বে ১০ম ওয়েজবোর্ডে গঠনের দাবি বিএফইউজের হযরত পালনপুরী রহ:, জীবন ও কর্ম রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে ইসরাইলের হাত! দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয় করলেন হালান্ড সাভারে মোটরসাইকেল দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তা আহত, স্ত্রী নিহত বাংলাদেশে মেয়েদের ক্রীড়ায় সাফল্যের আড়ালে ভিন্ন চিত্র এইচপির দল ঘোষণা, নতুন মুখের আধিপত্য খেলাধুলা ও সাংস্কৃতিতে যারা দক্ষ তারা বিশেষ মেধাসম্পন্ন : জবি ভিসি

সকল