২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মুনাফাখোর ব্যবসায়ীরাই আসলে দেশের করোনাভাইরাস : রুবেল

রুবেল হোসেন - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। করোনাভাইরাসের থাবা থেকে রেহাই পায়নি বাংলাদেশও। কিন্তু এরমধ্যেও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়েই চলেছে দেশের সকল ব্যবসায়ীরা। করোনার আঘাতের আগেই মাস্কের দাম হয়েছিল আকাশছোঁয়া। ২০/৩০ টাকা দামের মাস্ক বিক্রি হয়েছিলো ১৮০/১০০ টাকা। অনেক ব্যবসায়ীরা মজুদ করে রেখেছে অতি প্রয়োজনীয় হ্যান্ড স্যানিটাইজার। কাঁচা বাজার, সুপার শপ ও মুদি দোকানেও দাম বেড়েছে কয়েকগুণ।

কিন্তু বিশ্বের বেশ কিছু দেশ বাংলাদেশ থেকে আলাদা। এমন ভয়ঙ্কর পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যহ্রাস করেছে অনেক দেশই।

বাংলাদেশের লোভী ব্যবসায়ীদের উপর ক্ষেপলেন জাতীয় ক্রিকেট দলের ডানহাতি পেসার রুবেল হোসেন। তার মতে, লোভী ব্যবসায়ীরাই দেশের আসল ‘করোনাভাইরাস’।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেইজে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে খোলামেলা স্ট্যাটাস দিয়েছেন রুবেল। তিনি লিখেছেন, ‘লোভী ও নির্মম জাতি আমরা। চায়নাতে এতো বড় একটা বিপর্যয় গেল। অথচ মাস্কের দাম কমিয়ে দিল উৎপাদনকারী প্রতিষ্ঠান, কারণ তারা মানুষ। আর করোনার নাম শুনেই ৫ টাকার মাস্ক ৫০ টাকা, আর ২০ টাকার মাস্ক ১০০-১৫০ টাকা! কারণ আমরা লোভী। অমানুষ!

শ্রদ্ধার সাথে স্মরণ করছি একাত্তরের সেই বীর সন্তানদের যাদের মিলিত প্রচেষ্টায় আমরা পেয়েছি এই স্বাধীনতা। অথচ আজ কেন এই বিপর্যয়, আমরা সবাই এক নই। কেন?

মাস্ক, স্যানিটাইজার ও মুদি বাজারের সমস্ত জিনিসপত্রের দাম বেড়েই চলেছে। ধিক্কার জানাই ওই সমস্ত লোভী মুনাফাখোর ব্যবসায়ীদের, যারা কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়াচ্ছে। তারাই আসলে দেশের করোনাভাইরাস।’

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল