২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

একাধিক মেসেজ পিন করা যাবে হোয়াটসঅ্যাপে

-

মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ একসঙ্গে তিনটি কথোপকথন বা মেসেজ পিন করার সুবিধা চালু করেছে। মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ও হোয়াটসঅ্যাপ প্রধান উইল ক্যাথকার্ট সম্প্রতি নতুন এ ফিচারের কথা ঘোষণা দিয়েছেন। আগে কোনো ব্যক্তি বা গ্রুপে কথা বলার সময় একটির বেশি মেসেজ পিন করার সুযোগ ছিল না।
নতুন এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা টেক্সট কিংবা ইমেজ পিন করে রাখতে পারবে। এর মধ্য দিয়ে বন্ধুদের গুরুত্বপূর্ণ তথ্য কিংবা নির্দেশনা দ্রুত পাওয়া সম্ভব হবে। কিংবা কোনো গ্রুপ ইভেন্টের আগে প্রয়োজনীয় তথ্য রেখে দেয়া যাবে। এর আগে হোয়াটসঅ্যাপ গত ডিসেম্বরে একটি ম্যাসেজ পিন করে রাখার সুবিধা চালু করেছিল।
ম্যাসেজ পিন করতে হলে প্রথমে নির্বাচিত ম্যাসেজের ওপর দীর্ঘক্ষণ প্রেস করে রাখতে হবে। সেখান থেকে ক্লিক করতে হবে পিন অপশনে। পিন করার সঙ্গে সঙ্গে কতক্ষণ পিন থাকবে, সেটাও নির্দিষ্ট করে নেয়া যাবে। ২৪ ঘণ্টা থেকে এক মাস পর্যন্ত সময়ের জন্য পিন করা যায়। নির্দিষ্ট সময় শেষ হলে স্বয়ংক্রিয়ভাবে তা চলে যাবে।


আরো সংবাদ



premium cement
সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক

সকল