০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


বেসিস-এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ৮ মে

-

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৩৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৮ মে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। বেসিসের নির্বাচন সামনে রেখে গত সোমবার সন্ধ্যা ৬টায় রাজধানীর কাকরাইলে আইডিইবি মিলনায়তনে নির্বাহী কমিটির ১১ পদে ৩৩ প্রার্থীর পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। লটারির মাধ্যমে তিন প্যানেলের প্রার্থীরা তাদের পরিচিতি ও বক্তব্য তুলে ধরেন। সব প্যানেলই বেসিস সদস্যদের স্বার্থসংশ্লিষ্ট নানা উদ্যোগ নিয়ে কাজ করবেন বলে জানায়। পাশাপাশি স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার প্রক্রিয়ায় বেসিসের সদস্য প্রতিষ্ঠানগুলোর ভূমিকা নিশ্চিত করার কথাও বলেন প্রার্থীরা।
‘ওয়ান টিম’ প্যানেলের নেতৃত্বে আছেন বেসিসের বর্তমান সভাপতি রাসেল টি আহমেদ। তিনি বলেন, ‘বেসিসের সদস্যদের জন্য স্মার্ট বাংলাদেশ ও ডিজিটাল বাংলাদেশের ব্র্যান্ডিং হয়েছে। অভিজ্ঞতার প্রয়োজন আছে আর আমাদের প্যানেলের প্রত্যেকেই অভিজ্ঞ। তাদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বেসিসকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।’
বেসিসের নির্বাচন বোর্ড আয়োজিত এই পরিচিতি সভায় প্রথমে টিম স্মার্ট প্যানেলের প্রার্থীদের পরিচিত করানো হয়। এই প্যানেলের নেতৃত্বে আছেন অ্যাডভান্সড ইআরপির মো. মোস্তফিজুর রহমান। তিনি বলেন, ‘আমাদের নীতিনির্ধারণী পর্যায়ে অনেক কাজ করার সুযোগ আছে। বিদেশে বাংলাদেশের ব্র্যান্ডিং করতে হবে। আমরা নির্বাচিত হলে গুলশান বা বনানীতে বেসিসের একটি সাব-অফিস করব। আমরা বেসিসের সব সদস্যকে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে চাই।
‘টিম সাকসেস’ প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম। তিনি বলেন, ‘আমি অনেক দিন বেসিসের নির্বাহী কমিটিতে ছিলাম, অনেক কাজের অভিজ্ঞতা রয়েছে। আমরা বেসিসের গঠনতন্ত্রে বড় ধরনের পরিবর্তন আনতে চাই। আমাদের লক্ষ্য বর্তমানের ১১ সদস্যের নির্বাহী কমিটির সদস্য সংখ্যা ২১ জনে উন্নীত করা। এর মধ্যে আমরা চারটি সংরক্ষিত পদ রাখতে চাই, যেখানে ২টি পদ থাকবে নারী উদ্যোক্তাদের জন্য।


আরো সংবাদ



premium cement