২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


একুশে বইমেলায় টিকটকের বুকটক এক্সপিরিয়েন্স সেন্টার

-

অমর একুশে বইমেলায় হ্যাশট্যাগ বুকটক এক্সপিরিয়েন্স সেন্টার চালু করেছে টিকটক। বইপ্রেমীদের একটি দারুণ অভিজ্ঞতা দিতে এবং বই পড়ার প্রতি সবাইকে উৎসাহী করার লক্ষ্যে এ উদ্যোগটি নেয় টিকটক। মেলার ৯১৮ নম্বর স্টলে টিকটকের বুকটক নামে রয়েছে একটি বুক কর্নার। কনটেন্টের মাধ্যমে বুকটক কমিউনিটি যেসব বই টিকটকে তুলে ধরেছে, সেসব বই রাখা হয়েছে এই বুক কর্নারে। টিকটকে যেই গল্প ও লেখকদের নিয়ে অনেক আলোচনা এবং ট্রেন্ড তৈরি হয়েছে সেই বইগুলো সম্পর্কে এখানে জানতে পারছে বইপ্রেমীরা।
এ ছাড়া টিকটক ব্র্যান্ডের নানান ম্যাটেরিয়াল ও কিউআর কোডগুলো ব্যবহার করে টিকটক অ্যাপের হ্যাশট্যাগ বুকটক ও হ্যাশট্যাগ বইমেলার কনটেন্টগুলো দেখা যাবে। কিউআর কোডের সাথে কাস্টমাইজ করা বুকমার্কগুলোর মাধ্যমে বিভিন্ন বইয়ের ওপর রিভিউ জানা যাচ্ছে টিকটক অ্যাপে। দেশের ঐতিহ্যবাহী বইমেলার সাথে ডিজিটাল প্ল্যাটফর্ম এমন সংযোগ একটি নতুন মাত্রা যোগ করেছে।
একুশে বইমেলায় বুকটক ও বইমেলার ক্যাম্পেইন সাহিত্যিক বিষয়বস্তু সৃষ্টি করতে উৎসাহিত করে। এই দু’টি হ্যাশট্যাগে বেশ কিছু ট্রেন্ড রয়েছে যার মধ্যে ‘টপ থ্রি বুকস ইউ হেভ টু রিড’ এবং ডিআইওয়াই বুকমার্কস (বাটারফ্লাই)’ অন্যতম। এমন ট্রেন্ডগুলোর সাথে টিকটক ইউজারদের যুক্ত করে হ্যাশট্যাগ বুকটক ক্যাম্পেইনটি চালু করা হয়েছে। এই ক্যাম্পেইনে তৈরি করা হয়েছে আলাদা কিছু এফেক্ট।


আরো সংবাদ



premium cement