০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


টুইটারের ব্যবহারকারীদের তথ্য যাচাই করতে চান ইলন মাস্ক

টুইটারের ব্যবহারকারীদের তথ্য যাচাই করতে চান ইলন মাস্ক -

টুইটারে কোনো অ্যাকাউন্ট যে আসল সেটি কিভাবে টুইটার নির্ধারণ করে সে প্রক্রিয়া প্রকাশ করার দাবি তুলেছেন ইলন মাস্ক। ক্রয় চুক্তি এগিয়ে নেয়ার শর্ত হিসেবে প্ল্যাটফর্মটির ভবিষ্যৎ সম্ভাব্য মালিক ইলন মাস্ক জানিয়েছেন, টুইটার যদি নমুনা হিসেবে ১০০ অ্যাকাউন্টের যাচাই প্রক্রিয়া ও অ্যাকাউন্টগুলো যে আসল সেটি কিভাবে নিশ্চিত হয় সেটি প্রকাশ করতে পারে, তবেই কেবল তার চার হাজার ৪০০ কোটি ডলারের ক্রয় চুক্তিটি সামনে এগোবে।
ওয়াল স্ট্রিট ব্যাংকার ও আইনজীবীদের পরামর্শের মাধ্যমে একাধিক কোম্পানির প্রতিষ্ঠাতা এবং বিলিয়নিয়ার ইলন মাস্ককে ভাওতার মাধ্যমে চার হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি স্বাক্ষর করার জন্য প্রভাবিত করা হয়েছিল- এমন দাবি অবাস্তব ও সত্যের বিপরীত বলে এসইসিতে জমা দেয়া নথিতে দাবি করেছে টুইটার।
মাস্ক ২৯ জুলাই মাস্ক পাল্টা মামলা করেন টুইটারের বিরুদ্ধে। এতে অভিযোগ চার হাজার ৪০০ কোটি ডলারে কেনার চুক্তি থেকে তার দূরে সরে যাওয়ার পরিস্থিতি তৈরি করছে এই সোশ্যাল মিডিয়া কোম্পানি।
মাস্ক বলেছিলেন, সামাজিক যোগাযোগমাধ্যমটিতে বট ইউজারের সংখ্যা ৫ শতাংশেরও নিচে কমিয়ে নিয়ে আসা পর্যন্ত তিনি এ চুক্তিটিকে স্থগিত করছেন। মাস্কের অনুমান, টুইটার সব ইউজার অ্যাকাউন্টের কমপক্ষে ২০ শতাংশ বট অ্যাকাউন্ট।

 


আরো সংবাদ



premium cement
জাল দলিলে আপনার জমি দখল হয়ে গেলে কী করবেন? আমির খানকে পাকিস্তান সেনাবাহিনীর বিশেষ সম্মাননা টানা জয়ের খোঁজে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে বাংলাদেশ ‘শুক্রবার ক্লাস নেয়ার বিষয়টি ভুল করে ফেসবুকে পোস্ট হয়েছিল’ চকরিয়ায় চিংড়ি ঘের থেকে একজনের লাশ উদ্ধার জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ : কৃষি মন্ত্রণালয় শিক্ষকদের ওপর হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কার চায় শিক্ষক সমিতি কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি গুচ্ছের‘বি' ইউনিটের ফল প্রকাশ, পাশ ৩১ হাজার

সকল