০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ওয়ানপ্লাসের স্মার্টওয়াচ

-

বহুল প্রত্যাশিত স্মার্টওয়াচ বাজারে নিয়ে আসতে যাচ্ছে চাইনিজ ব্র্যান্ড ওয়ানপ্লাস। যদিও কোম্পানিটির পক্ষ থেকে এর ফিচার নিয়ে কোনো ধারণা দেয়া হয়নি। তবে এরই মধ্যে স্মার্টওয়াচটির কিছু ফিচার ইন্টারনেটে ফাঁস হয়েছে। এর ফাঁস হওয়া ফিচার থেকে জানা যায়, ঘড়িটিতে ৪৬ মিলিমিটার আকারের বৃত্তাকার ডায়াল এবং ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। ঘড়িটির সাহায্যে স্মার্টফোনের মিউজিক কন্ট্রোল করা যাবে এবং কানেক্টেড ফোনের নোটিফিকেশনও দেখা যাবে। এ ছাড়া ঘড়িটিতে রক্তের অক্সিজেন স্তর পরিমাপের জন্য এসপিও২ সেন্সর, সি­প ট্র্যাকিং, স্ট্রেস ট্র্যাকিং, হার্ট রেট মনিটরিং সেন্সর থাকতে পারে। স্মার্টওয়াচটিতে থাকছে ধুলা ও পানি প্রতিরোধী আইপি৬৮, যা ব্যবহারকারীদের সাঁতারের পারফরম্যান্স ট্র্যাক করতেও সক্ষম হবে। স্মার্টওয়াচটিতে থাকতে পারে দ্রুত চার্জ প্রযুক্তি, যা মাত্র ২০ মিনিট চার্জে একদিনের ব্যাটারি লাইফ দিতে পারবে এর ব্যবহারকারীদের।
ওয়াচটিতে থাকছে একটি নতুন স্মার্টওয়্যার অপারেটিং সিস্টেম ‘আরটিওএস’ (রিয়েল টাইম অপারেটিং সিস্টেম)। ওয়ানপ্লাস ওয়াচ এলটিই এবং নন-এলটিই এ দুটি ভ্যারিয়েন্ট বাজারে আসতে পারে। এলটিই মডেলটি ব্যবহারকারীকে ঘড়িটির মাধ্যমে কল করা এবং কল রিসিভ করার সুবিধা দেবে। কালো ও রুপালি এ দুটি রঙে পাওয়া যাবে ওয়ানপ্লাস স্মার্টওয়াচটি।


আরো সংবাদ



premium cement
মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা

সকল