২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


রাজধানীর বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ আদায়

রাজধানীর নয়াটোলা এইউএন মডেল মাদরাসায় সালাতুল ইসতিকার নামাজের দৃশ্য : নয়া দিগন্ত -

চলমান তীব্র তাপদাহ থেকে মুক্তি ও রহমতের বৃষ্টির প্রত্যাশায় গতকাল শনিবারও রাজধানীর ধূপখোলা মাঠ, লালবাগ, চকবাজার, আরমানিটোলা, আলিয়া মাদরাসাসহ বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়ার আগে নসিহায় বিশিষ্ট আলেম ও ওলামারা বলেন, সারা দেশে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এই অসহনীয় গরমে শিশু ও বৃদ্ধরা কষ্ট পাচ্ছে, অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছে। আজ দেশের সর্বত্র অরাজকতা ছেয়ে গেছে, এ জন্য আল্লাহ রাব্বুল আলামিন আমাদের ওপর এই দুর্ভোগ দিয়েছেন। এমন অসহনীয় পরিস্থিতি থেকে একমাত্র আল্লাহই আমাদের মুক্তি দিতে পারেন। এ জন্য দুর্ভোগ থেকে মুক্তি পেতে আমাদের তওবা করে আল্লাহর দিকে ফিরে আসতে হবে। আমরা এই প্রচণ্ড রোদের মধ্যেও আল্লাহর রহমত কামনা করে নামাজ আদায় করেছি ও দোয়া করেছি। আমরা বিশ্বাস করি আল্লাহ রাব্বুল আলামিন আমাদের তওবা কবুল করে রহমতের বারিধারায় আমাদের সিক্ত করবেন।

ধূপখোলা মাঠ : স্থানীয় সাধারণ মুসল্লি ও ধর্মপ্রাণ ব্যক্তিদের উদ্যোগে গতকাল সকালে রাজধানীর ধূপখোলা মাঠে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। বিশিষ্ট সমাজসেবক মুহাম্মদ কামাল হোসাইনের সার্বিক তত্ত্বাবধানে সেখানে ইসতিসকার নামাজ ও দোয়ায় আরো উপস্থিত ছিলেন- এলাকার বিশিষ্ট ব্যক্তি কামরুল আহসান হাসান, সাইফুল আলম, নেছার উদ্দিন, মো: মোতাসিম বিল্লাহ, রবিউল ইসলামসহ বিপুলসংখ্যক মুসল্লি।
আলিয়া মাদরাসা মাঠ : সকালে রাজধানীর আলিয়া মাদরাসা মাঠে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। নামাজ ও দোয়ায় চকবাজার এলাকার মুসল্লিরা অংশ নেন।
আজিমপুর : আজিমপুর কলোনির ২৭ নম্বর মাঠে সকাল ৯টায় ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন- বিশিষ্ট শিক্ষাবিদ শামীমুল বারী, মুস্তাফিজুর রহমান, মুহাম্মদ আবদুল ওহাব, শহিদুল ইসলামসহ বিপুলসংখ্যক মুসল্লি।
আরমানিটোলা মাঠ : রহমতের বৃষ্টির জন্য সকালে রাজধানীর আরমানিটোলা খেলার মাঠে ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক মাহবুব রহমানের সার্বিক তত্ত্বাবধানে ইসতিসকার নামাজ ও দোয়ায় বিপুলসংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন।
দোয়া ও মুনাজাতে ধর্মপ্রাণ মুসল্লিরা নিজেদের কৃতকর্মের জন্য ক্ষমা এবং রহমতের বৃষ্টি চেয়ে আল্লাহর কাছে অশ্রুসিক্ত চোখে প্রার্থনা করেন।


আরো সংবাদ



premium cement