৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


অল্পের জন্য রক্ষা পেল এস আলম ভেজিটেবল ওয়েল মিল

পরিত্যক্ত মালামালের গোডাউনে আগুন
-

চট্টগ্রামের কর্ণফুলী মইজ্জার টেক এলাকায় এস আলম শিল্প গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান এস আলম সুপার ভেজিটেবল অয়েল মিলের অভ্যন্তরের একটি পরিত্যক্ত মালামালের গোডাউনে অগ্নিকাণ্ড ঘটে তবে অল্পের জন্য রক্ষা পেয়েছে সম্পূর্ণ মিলটি।
গত ১২ এপ্রিল সকাল সাড়ে ৮টার দিকে ওই গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, পরে খবর পেয়ে কর্ণফুলী ফায়ার সার্ভিসসহ চট্টগ্রামে ৯টি ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে পৌঁছে দ্রুততম সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফলে পুরো অয়েল মিলটি রক্ষা পায় বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের উপ-পরিচালক দিনসমনি শর্মা। তিনি নয়া দিগন্তকে বলেন, আগুন লাগার পর সময়মতো খবর পাওয়া ও দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। যদি সময়মতো আগুন নিয়ন্ত্রণে আনা না যেত তাহলে ঘটনাস্থলের পাশে থাকা এসিডসহ অন্যন্য কেমিক্যালে আগুন ছড়িয়ে পড়লে বিশাল ক্ষতির হওয়ার আশঙ্কা ছিল। কর্নফুলী ফায়ার সার্ভিসের ইনচার্জ মো: ইসমাইল জানান, প্রায় দুই ঘণ্টার প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।
ওই অয়েল মিলের অ্যাকাউন্টস অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন জানান, দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় কারখানাটি বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি।

 


আরো সংবাদ



premium cement