২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কক্সবাজারে হুরাইয়া বাহিনীর প্রধানসহ ডাকাত আটক অস্ত্র উদ্ধার

-

কক্সবাজারের টেকনাফের হুরাইয়া বাহিনীর প্রধান হুরাইয়াসহ তিনজনকে আটক করেছে র্যা ব।
কক্সবাজারের টেকনাফে বিয়ে বাড়ি সড়কে বেরিকেড দিয়ে ডাকাতির সাথে জড়িত থাকার পর তাদের আটক করে ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। দুপুরে প্রেস ব্রিফিংয়ে কক্সবাজার র্যা ব-১৫ এর সিপিএসসি কমান্ডার এএসপি জামিলুল হক এ তথ্য জানান। গ্রেফতারকৃতরা হলেন- টেকনাফ বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী গ্রামের মৌলভী মকসুদুর রহমানের ছেলে আবু হুরাইরা মোহাম্মদ (২৬), একই এলাকার মৃত, নুরুল কবিরের ছেলে মোরশেদ আলম (২১), ঝুপপাড়া এলাকার হায়দার আলীর ছেলে নুরুল ইসলাম (৩৮)।
তাদের স্বীকারোক্তি মতে, টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ হাজমপাড়া এলাকার ঝাউবাগানের ভেতরে মাটির নিচে পুঁতে রাখা ডাকাতির কাজে ব্যবহৃত দু’টি এসবিবিএল, দু’টি থ্রিকোয়ার্টারগান, দু’টি দেশীয় পিস্তল, এক রাউন্ড গুলি ও ডাকাতিকৃত আটটি মোবাইল উদ্ধার করা হয়।
এএসপি জামিলুল হক জানান, গত ৭ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী এলাকার একটি বিয়ে বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ওই ডাকাতির ঘটনায় ডাকাত সদস্যরা কয়েক ভরি স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও কয়েকটি স্মার্টফোনসহ বিভিন্ন জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যায়। এ ছাড়াও গত ১৮ জুন টেকনাফের হোয়াইক্যং-শাপলাপুর সড়কের শাপলাপুর ঢালার মুখে একদল সঙ্ঘবন্ধ ডাকাতচক্র রাস্তায় ব্যারিকেড দিয়ে বিভিন্ন যানবাহন থামিয়ে নগদ টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইলসহ বিভিন্ন মালামাল ডাকাতি করে। ওই দুই ডাকাতির ঘটনা টেকনাফে ভীতির সৃষ্টি করে। এই ঘটনায় অজ্ঞাতদের আসামি করে টেকনাফ থানায় মামলা হয়। এ ঘটনায় মো: সাকিল (২০), মো: আমানউল্লাহ (২৪), মো: আরাফাত (২৭), মো: সাকিব হাসান (২৪), মো: নুরুল আমীন (২৫), মো: আইয়েছ ওরফে আজিজ (২২) র্যা বের হাতে গ্রেফতার করা হয়েছি। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছিল তারা। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ডাকাতচক্রের মূলহোতা আবু হুরাইরার কথা স্বীকার করে এবং আবু হুরাইরার ডানহাত হিসেবে মোরশেদ, নুরুল ইসলামের কথা স্বীকার।
ফলে র্যা ব সদস্যরা আবু হুরাইরাসহ অভিযুক্তদের গ্রেফতারের জন্য তৎপরতা বৃদ্ধি করে। মূলত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র্যা ব সদস্যরা তাদের গ্রেফতার করা হয়।

 


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল