২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

করোনায় ইবি শিক্ষকের মৃত্যু

-

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের অধ্যাপক ড. আকরাম হুসাইন মজুমদার (৫০) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সোমবার দিবাগত রাত ১টার দিকে ঢাকার কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. নুরুন নাহার বিষয়টি নিশ্চিত করেছেন।
পরিবার সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আবাসিক ভবনে অবস্থানকালে তিনি সপরিবারে করোনায় আক্রান্ত হয়ে প্রথমে বাসায় চিকিৎসা গ্রহণ করেন।
পরে তিনি গত ১৫ জুলাই সপরিবারে কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে ভর্তি হন। সেখানে বেশ কিছুদিন আইসিইউতে চিকিৎসা গ্রহণের পর পরিস্থিতির অবনতি ঘটলে গত রোববার সকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। সোমবার তার স্ত্রী, দুই শিশু সন্তান ও শাশুড়ির অবস্থা উন্নতি হলে তারা হাসপাতাল থেকে রিলিজ নিয়ে ঢাকাস্থ ইবি রেস্ট হাউজে ওঠেন। ওই দিন রাত ১টার দিকে তিনি মারা যান।
মঙ্গলবার সকাল ১০টায় তার গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের কাদঘর গ্রামে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
অধ্যাপক আকরাম হোসেন বিশ্ববিদ্যালয়ের আইন ও শরিয়াহ অনুষদের সাবেক ডিন, আইন বিভাগের সাবেক সভাপতি ও শহীদ জিয়াউর রহমান হলের সাবেক প্রভোস্ট ছিলেন।
তার মৃত্যুতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম এক শোকবার্তায়, গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি, মরহুমের রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
অপর শোকবার্তায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মো: মাহবুবুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারঃ) মু. আতাউর রহমান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় তারা, মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর ড. আকরাম হোসাইন মজুমদার করোনা আক্রান্ত হয়ে ইন্তেকাল করায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোকবার্তা প্রেরণ করেছেন।
তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, আইন বিভাগ, জিয়া পরিষদ, সাদা দল ও শাখা ছাত্রদলসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শোক প্রকাশ করেছে।


আরো সংবাদ



premium cement