০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


করোনায় পরিবেশ অধিদফতরের ডিজির মৃত্যু, আক্রান্ত খাদ্যসচিব

-

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পরিবেশ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. এ কে এম রফিক আহাম্মদ। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল শনিবার ভোর সোয়া ৪টায় রাজধানীর রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
ড. এ কে এম রফিক আহাম্মদ বিসিএস (প্রশাসন) ক্যাডারের দশম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৯১ সালে সরকারি চাকরিতে যোগদান করেন। এ দিকে ড. এ কে এম রফিক আহাম্মদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো: শাহাব উদ্দিন, উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব জিয়াউল হাসান। এক শোকবার্তায় পরিবেশ মন্ত্রী বলেন, তার মতো একজন সদালাপী, ধার্মিক, সৎ, দক্ষ এবং আকর্ষণীয় ব্যক্তিত্বের কর্মকর্তা বিরল। কর্মজীবনে তিনি দেশের পরিবেশ সংরক্ষণ এবং জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় দেশে-বিদেশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার কারণে স্মরণীয় হয়ে থাকবেন।
অন্য দিকে খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ৪ এপ্রিল তার শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। তবে তার শারীরিক অবস্থা ভালো। মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, তার শারীরিক কোনো জটিলতা নেই। বাড়িতে আইসোলেশনে আছেন। নাজমানারা খানুম প্রশাসনের নারী ক্যাডার কর্মকর্তাদের সংগঠন বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি। বিসিএস ১৯৮৬ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা নাজমানারা দেশের প্রথম নারী বিভাগীয় কমিশনার ছিলেন। তিনি এর আগে খাদ্য অধিদফতরের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। ২০১৯ সালের ১৮ ডিসেম্বর সচিব পদে পদোন্নতি দিয়ে তাকে খাদ্য মন্ত্রণালয়ে পদায়ন করা হয়।


আরো সংবাদ



premium cement