২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অটো প্রমোশন পাচ্ছে কারিগরির নবম শ্রেণীর শিক্ষার্থীরা

-

মাধ্যমিকের মতো অ্যাসাইনমেন্টের মাধ্যমে কারিগরির নবম শ্রেণীর শিক্ষার্থীদেরও পরবর্তী ক্লাসে তোলা হবে। ডিসেম্বরের শেষে তাদের অ্যাসাইনমেন্ট জমা নেয়া হয়েছে। বর্তমানে এ-সংক্রান্ত নীতিমালা তৈরি করে ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোরাদ হোসেন মোল্লা। গতকাল রোববার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বলেন, সাধারণ শিক্ষার্থীদের মতো আমরা কারিগরির নবম শ্রেণীর শিক্ষার্থীদের ১৮টি অ্যাসাইনমেন্ট জমা নিয়েছি। বর্তমানে সেগুলোর মূল্যায়ন কাজ চলছে। দ্রুত সময়ের মধ্যে অ্যাসাইনমেন্টের ওপর নম্বর নির্ধারণ করে ফলাফল প্রকাশ করা হবে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের পঠন জ্ঞান অর্জনে কারিগরি স্তরের নবম শ্রেণীর শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কাজ করানো হয়েছে। এর মাধ্যমে শতভাগ শিক্ষার্থীদের দশম শ্রেণীতে উন্নীত করা হবে। এ জন্য একটি নীতিমালা তৈরি করা হচ্ছে। সেটি চূড়ান্ত করা হলে ফলাফল প্রকাশ করা হবে।
এ সময় ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে প্রশ্ন তুললে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের উত্থাপিত চার দফা দাবি মেনে নেয়া হলেও বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে আন্দোলন করা হচ্ছে। এটি মেনে নেয়া হবে না। কোনো একটি মহলের উসকানিতে কথিত শিক্ষার্থীরা এ আন্দোলন শুরু করেছে। তাদের সবাইকে আন্দোলন ছেড়ে ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানান তিনি।


আরো সংবাদ



premium cement
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে

সকল