২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহীতে নির্মাণ হবে অত্যাধুনিক বঙ্গবন্ধু টাওয়ার

-

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের উদ্যোগে রাজশাহীতে অত্যাধুনিক বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ হতে যাচ্ছে। রাজশাহী হাউজিং এস্টেটের ১ নম্বর সেক্টরের উপশহর নিউ মার্কেট এলাকায় নির্মিতব্য বঙ্গবন্ধু টাওয়ারটি হবে উত্তরবঙ্গের সর্বোচ্চ টাওয়ার। গতকাল বুধবার দুপুরে নগর ভবনে বঙ্গবন্ধু টাওয়ারের প্রস্তাবিত নকশা সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের কাছে উপস্থাপন করা হয়। প্রস্তাবিত নকশাটি পছন্দ করে মেয়র বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণে যথাযথ সহযোগিতা প্রদানের প্রত্যয় ব্যক্ত করেন।
এ সময় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে নকশাটি উপস্থাপন করেন অংবরঃু ঈড়হংঁষঃধহঃং-এর প্রিন্সিপাল পার্টনার এ কে এম আমিনুর রশিদ। তিনি জানান, রাজশাহী গ্রিন সিটি ও ক্লিন সিটি। সে জন্য বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণের নকশায় গ্রিনকে প্রাধান্য দেয়া হয়েছে। টাওয়ার-জুড়ে প্রাকৃতিক পরিবেশের আবেশ তৈরি করা হয়েছে। প্রস্তাবিত নকশায় বঙ্গবন্ধু টাওয়ারের বেজমেন্ট হবে তিনতলা এবং ভবন দৃশ্যমান হবে ২৫ তলা। টাওয়ারে ১০ লাখ স্কয়ার ফিট স্পেস থাকবে। যেখানে কমার্শিয়াল স্পেস, এপার্টমেন্ট, শপিং স্পেস, মসজিদ, সর্বাধুনিক সিনেপ্লেক্স, এপার্টমেন্ট ব্লক র্যাম্প কানেকটিং ইত্যাদি থাকবে। বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয় হবে।
এ সময় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মো: শামসুল আলম, মেয়রের একান্ত সচিব মো: আলমগীর কবিরসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সূত্র মতে, গত ১২ সেপ্টেম্বর বঙ্গবন্ধু টাওয়ারের নির্মাণকাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সংশ্লিষ্টরা জানিয়েছেন, বঙ্গবন্ধু টাওয়ার ভবনটি দেখতে হবে আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন, যা হবে উত্তরাঞ্চলের সর্বোচ্চ ভবন। যেহেতু ভবনটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নির্মিত হবে, তাই ভবনে এলে যে কেউ যাতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারে, সেই ব্যবস্থা রাখা হবে।

 


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল