০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


লেবাননের জনগণের সাথে আমরাও গভীরভাবে উদ্বিগ্ন ও মর্মাহত: ডা: শফিকুর রহমান

-

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে শতাধিক মানুষ নিহত ও বহু মানুষ আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, লেবাননের রাজধানী বৈরুতে গত ৪ আগস্ট সন্ধ্যা ৬টায় ভয়াবহ বিস্ফোরণে তিনজন বাংলাদেশীসহ শতাধিক লোক নিহত ও চার হাজারের অধিক লোক আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭৮ জন বাংলাদেশী রয়েছেন। ভয়াবহ এ বিস্ফোরণের কারণে লেবাননের জনগণের জীবন ও সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিস্ফোরণের এ ঘটনায় লেবাননের জনগণের সাথে বাংলাদেশের জনগণও গভীরভাবে উদ্বিগ্ন ও মর্মাহত। আমরা আশা করি লেবানন সরকার সুষ্ঠু তদন্ত করে বিস্ফোরণের কারণ উদ্ঘাটন করবেন ও ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেজন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। এটা কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড কিনা তা খতিয়ে দেখা দরকার।
তিনি বলেন, বিস্ফোরণে যারা নিহত হয়েছেন আমরা তাদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। আমরা আশা প্রকাশ করছি লেবাননের জনগণ ও সরকার দ্রুত এ ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবেন।


আরো সংবাদ



premium cement
কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক গ্রেফতারের পর ১৭ মে পর্যন্ত পুলিশ প্রহরার আহ্বান প্রেসিডেন্টের আমরা আরো কঠোরভাবে ফিরে আসব : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা পেটের দায়ে কাজে আসছি থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল মালদ্বীপ ভারত থেকে চীনমুখী হওয়ার গতি বাড়াবে বলে ধারণা করা হচ্ছে সন্ধ্যায় হাসপাতালে নেয়া হবে খালেদা জিয়াকে

সকল