২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে

- ছবি - ইন্টারনেট

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করবেন পরিবহন শ্রমিকরা। ফলে ঢাকা থেকে আন্তঃজেলা রুটে চলাচল করা বাসগুলো বন্ধ থাকবে। এছাড়া ঢাকা সিটি ও আশপাশের জেলায় চলাচল করা বাসগুলোও দুপুর পর্যন্ত বন্ধ থাকার ইঙ্গিত দিয়েছে মালিক সমিতি। ফলে সকাল থেকে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হতে পারে।

মঙ্গলবার রাতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি, আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতি, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং দূরপাল্লা রুটে চলাচল করা বাস চালকদের সাথে কথা বলে বিষয়টি জানা গেছে। তারা জানিয়েছে, মে দিবসে নানা কর্মসূচি আছে। সেসব কর্মসূচিতে যুক্ত হতে হবে বলেই বাস চালানো যাচ্ছে না। বিশ্বজুড়ে শ্রমিকদের ঐতিহাসিক সংগ্রাম ও অর্জনের কথা মনে করিয়ে দিতেই আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়ে থাকে।

এই বিষয়ে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি মো: আবুল কালাম বলেন, ১ মে শ্রমিক দিবস। এদিন পরিবহন শ্রমিকরা দুপুর পর্যন্ত গাড়ি চালায় না। হয়ত দুপুর ২টা পর্যন্ত গাড়ি চলবে না। মূলত শ্রমিকরা মে দিবসের আলোচনা-র‌্যালিতে যুক্ত হয়। তারা দিনটিকে উৎসব হিসেবে পালন করে।

ঢাকা সিটিতে গাড়ি চলবে কি না জানতে চাইলে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দফতর সম্পাদক সামদানী খন্দকার বলেন, আমরা গাড়ি চালাব। হয়ত লং রুটে দুপুর ১২/১টা পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী বলেন, মে দিবস উপলক্ষ্যে বক চত্বরে আমাদের সমাবেশ। তারপর একটি র‌্যালি প্রেস ক্লাবের সামনে এসে শেষ হবে।


আরো সংবাদ



premium cement