২৫ মে ২০২৪, ১১ জৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলকদ ১৪৪৫
`

সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনাল দখলে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ : আহত ৫

-

সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনালের দখল নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের পাঁচজন আহত হয়েছে। ফের সংঘর্ষ এড়াতে প্রশাসনের পক্ষ থেকে টার্মিনালের মালিক সমিতির অফিস সিলগালা করে দেয়া হয়েছে। বর্তমানে টার্মিনালে পুলিশ মোতায়েন রয়েছে।
একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সর্বশেষ আহ্বায়ক জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আবু আহমেদের নেতৃত্বে শ্রমিকেরা সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় টার্মিনালে গেলে বর্তমান দখলে থাকা অনির্বাচিত সভাপতি জেলা শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু ও তার সদস্যদের সাথে সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় সংঘর্ষে উভয়পক্ষের পাঁচজন আহত হয়। আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
এ ঘটনা জানতে পেরে সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশের নেতৃত্বে বিপুল পুলিশ টার্মিনালে অবস্থান নিয়ে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেন। এ সময় সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যা ঘটনাস্থল পরিদর্শন করে টার্মিনালের অফিস কক্ষ সিলগালা করে দেন।
সাতক্ষীরার সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে এবং সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি পুলিশ সুপারের বরাত দিয়ে আরো জানান, নির্বাচন না হওয়া পর্যন্ত মালিক সমিতির অফিস সাতক্ষীরা জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে থাকবে। নির্বাচনের পর বিজয়ী প্রার্থীদের কাছে সমিতির কার্যালয় হস্তান্তর করা হবে। সে অনুযায়ী সমিতির কার্যালয়ে তালা লাগিয়ে দেয়া হয়েছে। বাস মালিক সমিতির আহ্বায়ক আওয়ামী লীগ নেতা অধ্যাপক আবু আহমেদ জানান, গত ৬ এপ্রিল ২০১৯ তারিখে শহরের লেকভিউতে মালিক সমিতির এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এর পর ৭ মে সাতক্ষীরা-২ আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি স্বাক্ষরকৃত ১৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয় এবং ওই কমিটির নেতৃত্বে জোরপূর্বক বাসটার্মিনাল দখল করে নেয়া হয়।
তিনি আরো জানান, শ্রমিক লীগ নেতা সাইফুল করিম সাবুর নেতৃত্বাধীন ওই কমিটি কোনো কারণ ছাড়াই বাস মালিক শেখ জামাল উদ্দিন, জাহাঙ্গীর হোসেন, নাছের উদ্দিন, কবির হোসেনসহ বিভিন্ন মালিকের বাস চলাচল বন্ধ করে দেন।
এ ব্যাপারে জেলা শ্রমিক লীগের সভাপতি সাইফুল করিম সাবু বলেন, আমরা নির্বাচনের জন্য আগামী ২৭ অক্টোবর সাধারণ সভার আহ্বান করেছিলাম। এ ব্যাপারে নোটিশও দেয়া হয়েছে। হঠাৎ করে সকালে আবু আহমেদ ২০-৩০ জন লোক নিয়ে টার্মিনালে ঢোকেন। এ সময় তাদের হামলায় আমার তিনজন লোক আহত হয়েছেন। পরে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গিয়ে টার্মিনালের অফিস সিলগালা করে দিয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
তাইওয়ানকে ঘিরে চীনের সামরিক মহড়া, কী বার্তা দিচ্ছে? রাজস্থানকে হারিয়ে ফাইনালে হায়দারাবাদ রাফা অভিযান বন্ধে আইসিজের আদেশের কয়েক মিনিট পরই হামলা ইসরাইলের এস্তোনিয়া সীমান্ত চিহ্ন বয়া রাশিয়ার অপসারণ ‘অগ্রহণযোগ্য’ : ইইউ রাফায় হামলা বন্ধে আইসিজের রায়কে স্বাগত জানিয়েছে দক্ষিণ আফ্রিকা জৈন্তাপুরে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ৭ জন আহত আগামী বছর এসএসসি পরীক্ষা নতুন নিয়মে হবে : শিক্ষামন্ত্রী ঢাকা দক্ষিণ সিটির ৪ প্রকল্প উদ্বোধন আজ জাতীয় প্রেস ক্লাবে ইনসাফ বারাকাহর বিনামূল্যে স্বাস্থ্যসেবা শিক্ষকসঙ্কটে জর্জরিত জবির নতুন বিভাগগুলো প্রতিবন্ধীদের ভাতার টাকা সমাজসেবার ২ কর্মকর্তার পকেটে!

সকল