০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


দ্বীনি শিক্ষার অভাবে সামাজিক অবক্ষয় : যাইনুল আবেদীন

কুরআন রিসার্চ ও ট্রেনিং সেন্টারের উদ্যোগে দাখিল পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা : নয়া দিগন্ত -

বিশিষ্ট শিক্ষাবিদ শায়খুল হাদিস অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন বলেছেন, অহি ভিত্তিক দ্বীনি শিক্ষার অভাবে সামাজিক অবক্ষয় মহামারী আকার ধারণ করেছে। কুরআন সুন্নাহর যথার্থ জ্ঞান ও ইসলামী মূল্যবোধের বাস্তব অনুশীলনই আদর্শ সমাজ গড়তে পারে।
গতকাল দাখিল এ প্লাস (২০১৮) প্রাপ্তদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। তামিরুল মিল্লাত ট্রাস্টের সহযোগিতায় ও কুরআন রিচার্স অ্যান্ড ট্রেনিং সেন্টারের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে মাওলানা আ ন ম হেলাল উদ্দীনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন তামিরুল মিল্লাত কামিল মাদরাসার (মিরহাজীরবাগ) প্রিন্সিপাল ড. মাওলানা আবু ইউসুফ খান, মসজিদ মিশনের সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা আব্দুল গফফার মক্কী, মাওলানা তোফাজ্জল হোসাইন, মাদরাসা ছাত্র সংসদের ভিপি মো: আলাউদ্দীন প্রমুখ।
যাইনুল আবেদনী বলেন, যারা এ প্লাস পেয়ে কৃতিত্বের পরিচয় দিয়েছে তাদের সঠিক পরিচর্যার মাধ্যমে যোগ্য আলেমরূপে গড়ে তুলতে পারলে দুর্নীতিমুক্ত আদর্শ সমাজ গড়তে তারা বিশেষ অবদান রাখতে পারবে। সমাজে সত্যিকার আমলদার আলেমদের বড়ই অভাব। তোমাদের এখন থেকেই আলেম হওয়ার বিশেষ উদ্যোগ গ্রহণ করতে হবে। তোমাদের সার্বিক সহযোগিতার জন্য আমরা প্রস্তুত আছি। ভালো আলিম হয়ে সমাজের কাক্সিক্ষত ভূমিকা পালন করতে হবে।
খলিলুর রহমান মাদানী বলেন, কুরআনি শিক্ষা ও অহি ভিত্তিক দ্বীনি ইলম চর্চায় আমাদের আরো আন্তরিক হওয়া জরুরি। ইদানীং নারী নির্যাতন, ইভটিজিং, খুন, গুম, ছিনতাই, ধর্ষণসহ নানা ধরনের দুর্নীতি ও সামাজিক অবক্ষয় মহামারী আকার ধারণ করেছে। অনুষ্ঠান শেষে ২০০ জন কৃতী ছাত্রছাত্রীকে ক্রেস্ট ও পুরস্কার প্রদান করা হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement