২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


বেলস পলসিতে আক্রান্ত : বিচ্ছেদের পর জীবন আরো কঠিন হয়েছে জোলির

বেলস পলসিতে আক্রান্ত : বিচ্ছেদের পর জীবন আরো কঠিন হয়েছে জোলির - ফাইল ছবি

জীবনের সবচেয়ে কঠিন সময় নিয়ে মুখ খুললেন অস্কারজয়ী অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। তিনি জানালেন, অভিনেতা ও স্বামী ব্র্যাড পিটের সাথে বিচ্ছেদের আগে এবং পরবর্তী বেশ কিছু দিন তাকে কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। ব্র্যাডের সাথে বিচ্ছেদের ছয় মাস আগে ‘বেলস পলসি’তে আক্রান্ত হওয়ার কথাও এক সাক্ষাৎকারে জানালেন অভিনেত্রী।

অপেরা গায়িকা মারিয়া কালাসের জীবনীচিত্রে অভিনয় করছেন অ্যাঞ্জেলিনা। সেই সূত্রে ওয়াল স্ট্রিট জার্নাল ম্যাগাজিনকে একটি সাক্ষাৎকার দিয়েছেন তিনি। সেখানে অ্যাঞ্জেলিনা বলেন, "আমার শরীর বেশি চাপ সহ্য করতে পারে না। রক্তে শর্করার মাত্রা ওঠানামা করতে শুরু করে। ব্র্যাডের সাথে বিচ্ছেদের ছয় মাস আগেই আমি ‘বেল’স পলসি’ (মুখের একাংশ পক্ষাঘাতগ্রস্থ হয়ে পড়া)-তে আক্রান্ত হই।”

তিনি আরো বলেন, 'এখন অভিনয় জীবন শুরু করলে কোনো দিনই অভিনেত্রী হতে পারতাম না। কেরিয়ারের শুরুতে বুঝতে পারিনি, নিজের ব্যক্তিগত জীবন সম্পর্কে সকলকে এত কিছু জানাতে হবে। কোনো ধারণাই ছিল না।'

সাক্ষাৎকারে অ্যাঞ্জেলিনা আরো জানান, লস অ্যাঞ্জেলসে থাকলে ক্রমাগত পাপারাৎজিদের মুখোমুখি হতে হয় তাকে। ব্র্যাড পিটের সাথে বিচ্ছেদের পর তা আরো বেড়ে গেছে। অ্যাঞ্জেলিনা বলেন, 'বিচ্ছেদের পর জীবন আরো কঠিন হয়ে উঠেছে। স্বাধীনভাবে ঘোরাফেরা বন্ধ হয়ে গেছে।' এর পরেই হলিউড ছেড়ে চলে যাওয়ার কথা ভাবছেন বলে জানান তিনি। কম্বোডিয়ায় নিজের বাড়িতে আরো সময় কাটাতে চান জোলি।

অ্যাঞ্জেলিনা ১৯৮২ সালে ‘লুকিন’ টু গেট আউট’-এ বাবা জন ভয়টের সাথে শিশুশিল্পী রূপে পর্দায় আত্মপ্রকাশ করেন। ‘গার্ল’, ‘ইন্টারাপ্টেড’, ‘লারা ক্রফ্ট: টম্ব রেইডার’, ‘সল্ট’, ‘ম্যালেফিসেন্ট’-এর মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

২০০৪ সালে ‘মিস্টার অ্যান্ড মিসেস স্মিথ’ ছবির শ্যুটিং চলাকালীন জোলি এবং ব্র্যাডের আলাপ হয়। প্রায় ১০ বছর প্রেম করে ২০১৪ সালে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। দু’বছর সংসার করার পর ২০১৬ সালে আইনিভাবে তারা আলাদা হয়ে যান। ব্র্যাড এবং অ্যাঞ্জেলিনার বিবাহবিচ্ছেদের পরে তাদের ছয় সন্তানের ম্যাডক্স, প্যাক্স, জাহারা, শিলো, এবং যমজ নক্স লিওন এবং ভিভিয়েন মার্চেলিনের হেফাজত নিয়ে দু’জনে একটি দীর্ঘ আইনি বিরোধে জড়িয়ে পড়েন। শেষমেশ সন্তানদের নিজের কাছে পান অ্যাঞ্জেলিনা।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement