২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

লটারিতে পাওয়া মোটরসাইকেল বিক্রির টাকায় চাল পেল প্রতিবন্ধীরা

- ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামের মিরসরাইয়ে লটারিতে পাওয়া পুরস্কার মোটরসাইকেল বিক্রির টাকায় চাল পেয়েছে ৭০টি প্রতিবন্ধী পরিবার। প্রতি পরিবারকে ২৫ কেজি করে ১৭৫০ কেজি চাউল দিয়েছেন লটারি বিজয়ী করেরহাট উদয়ন ক্লাবের সহ-সভাপতি ও ব্যবসায়ী মো: সাইফুল ইসলাম।

শুক্রবার সকালে করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবন্ধীদের মাঝে চালগুলো তুলে দেয়া হয়েছে।

এ সময় উদয়ন ক্লাবের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাকসুদ আলম শাহীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: শেখ সেলিম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম আবুল হোসেন ও ব্যবসায়ী সাইফুল ইসলাম প্রমুখ।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য শহীদ উল্লাহ, জামাল উদ্দিন, উদয়ন ক্লাবের সভাপতি জানে আলম, সাধারণ সম্পাদক শওকত আলী, সাবেক সভাপতি আব্দুর রহিম, আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দিন, মহিউদ্দিন কিরণসহ উদয়ন ক্লাবের নেতারা।

ব্যবসায়ী সাইফুল ইসলাম বলেন, শনিবার (২ মার্চ) উদয়ন মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ ও র‌্যাফেল ড্র অনুষ্ঠানে আমি দ্বিতীয় পুরস্কার হিসেবে একটি মোটরসাইকেল পেয়েছিলাম। পাওয়ার সাথে সাথে আমি মনস্থির করেছি, এই মোটরসাইকেল বিক্রি করে প্রতিবন্ধীদের সহায়তা করবো। ১০০ সিসির মোটরসাইকেলটি ৯০ হাজার ১০০ টাকায় বিক্রি করেছি। ওই টাকা দিয়ে চাল ক্রয় ইউনিয়নের ৭০টি প্রতিবন্ধী পরিবারের মাঝে ২৫ কেজি করেছি।’

তিনি আরো বলেন, মোটরসাইকেল পেয়ে যত না খুশি হয়েছি, তার চেয়ে বেশি ভালো লাগছে প্রতিবন্ধীদের জন্য সামান্য কিছু করতে পেরে।

উল্লেখ্য, ব্যবসায়ী সাইফুল ইসলাম পুরো রমজান মাসে ভোক্তাদের কাছে এক টাকা লাভে চাউল বিক্রি করছেন। তার এমন উদ্যোগ ব্যাপক সাড়া ফেলেছে।


আরো সংবাদ



premium cement
চরমোনাই পীরের অসুস্থ ভাইকে দেখতে গেল জামায়াতের প্রতিনিধি দল ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪ জাল ভোট হলে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোট বন্ধ : ইসি আহসান হাবিব রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ রাজধানীর জুড়ে ইসতিসকার নামাজ আদায়

সকল