২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

৮ দফা দাবিতে নোবিপ্রবি কর্মবিরতি পালন

৮ দফা দাবিতে নোবিপ্রবি কর্মবিরতি পাল। - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বর্তমান রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) পদ থেকে অব্যাহতিসহ ৮ দফা দাবিতে কর্মবিরতি পালন করেছে কর্মকর্তা-কর্মচারীরা।

দাবি আদায়ের লক্ষ্যে মঙ্গলবার (৩১ জানুয়ারি) নোবিপ্রবির কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তারা এ কর্মসূচি পালন করে এবং ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন।

জানা গেছে, গত সোমবার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি বরাবর বর্তমান রেজিস্টার অব্যাহতিসহ ৮ দফা সম্ভলিত অফিসার্স অ্যাসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ স্বাক্ষরিত একটি স্মারকলিপি পেশ করা হয়।

তাদের প্রধান দাবি হচ্ছে, ৭২ ঘণ্টার মধ্যে বর্তমান রেজিস্ট্রারের (অতিরিক্ত দায়িত্ব) থাকা ব্যক্তিকে পদ থেকে অব্যাহতি প্রদান।

দ্বিতীয় দাবি হচ্ছে, দ্রুত সময়ের মধ্যে স্থায়ী পদে মুক্তিযুদ্ধের স্বপক্ষের যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন রেজিস্ট্রার নিয়োগ প্রদান করা।

দাবি মেনে না নেয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। তবে আমাদের কর্মসূচির আওতামুক্ত থাকবে জরুরি সার্ভিস সমূহ, ক্লাস পরীক্ষায় সহযোগিতাকারীরা এবং লাইব্রেরি রিডিং কক্ষের দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীরা।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ জানান, ৮ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেয়া হয়েছে। আমাদের দাবি মেনে নেয়া না হলে আরো বড় পরিসরে কর্মসূচি পালন করা হবে।


আরো সংবাদ



premium cement