২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

এস জেড এইচ এম ট্রাস্টের শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত

শিক্ষক সমাবেশে বক্তব্য রাখছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অধ্যাপক হোসেন আহমেদ আরিফ এলাহী। - ছবি : সংগৃহীত

‘ত্বরিকা-ই-মাইজভাণ্ডারীয়া’র প্রবর্তক গাউসুল হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ আহমদ উল্লাহ্ মাইজভাণ্ডারী (কঃ)-এর ১১৬তম উরস উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ফটিকছড়িতে ‘শিক্ষক সমাবেশ’ করেছে শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট।

বৃহস্পতিবার সকালে মাইজভাণ্ডার শরিফ রোডস্থ দরবার কনভেনশন হলে অনুষ্ঠিত এই সমাবেশে ফটিকছড়ি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে আলোচনার মূল প্রতিপাদ্য বিষয় ছিল- ‘তথ্যপ্রযুক্তির ব্যবহারে ও অপব্যবহারে ছাত্রসমাজ এবং তৎপ্রেক্ষিতে শিক্ষকদের ভূমিকা’।

সমাবেশে বক্তারা, প্রচলিত শিক্ষা পাঠক্রমের পাশাপাশি ধর্মীয় নীতি-নৈতিকতা আলোচনা ও ব্যক্তিজীবনে তা প্রতিষ্ঠা করার উপর গুরুত্ব আরোপ করেন।

মাস্টার দিদারুল আলম ও সৈয়দ আজগর সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফটিকছড়ি একাডেমিক শিক্ষা কর্মকর্তা জনাব আকরাম হোসেন। ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি’র ‘আশীষ বাণী’ পাঠ করেন ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইন। প্রবন্ধ উপস্থাপন করেন নজিরিয়া নঈমিয়া মাহমুদিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ ড. আল্লামা হাফেজ মোহাম্মদ মহিউল হক।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ হাসানুল কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অধ্যাপক হোসেন আহমেদ আরিফ এলাহী। তিনি বলেন, শিক্ষকদেরকে বলা হয় ইনটেলেকচুয়াল ফাদার, চেঞ্জ মেকার। তাই প্রজন্মের উন্নয়নে যাবতীয় চ্যালেঞ্জ মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে শিক্ষকদের এবং প্রযুক্তির নেতিবাচক ব্যবহার থেকে শিক্ষার্থীদের বিরত রাখতে তাদের সচেষ্ট থাকতে হবে।

এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. এ এস এম বোরহান উদ্দিন, পটিয়া খলিল মীর কলেজের অধ্যক্ষ এস এম মিছবাহ-উর-রহমান, ফতেয়াবাদ সিটি করপোরেশন ডিগ্রী কলেজের ইংরেজি প্রভাষক মুহাম্মদ ফয়েজ উল্লাহ্।

সবশেষে একটি ‘ঘোষণাপত্র’ পাঠের মাধ্যমে সমাবেশের সমাপ্তি হয়।


আরো সংবাদ



premium cement