৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


নোয়াখালীতে ডিলেঢালা লকডাউন, ব্যবসায়ীদের বিক্ষোভ

-

নোয়াখালীর বেগমগঞ্জে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে লকডাউনে বাস চলাচল করায় দু’টি বাসের ড্রাইভারসহ ২০টি যানবাহন ও ৩৬টি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরের দিকে উপজেলার চৌমুহনী বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার এবং উপজেলা ভূমি কর্মকর্তা কামরুল হোসাইন চৌধুরী পৃথকভাবে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন বেগমগঞ্জ থানা পুরিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দিনব্যাপী অভিযানে স্বাস্থ্যবিধি ও লকডাউন না মানায় চৌমুহনী বাজারের ৩৬টি ব্যবসা প্রতিষ্ঠান ও ২০টি বিভিন্ন ধরনের যানবাহনকে ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার জানান, লকডাউনবিরোধী কার্যক্রম প্রতিরোধ করতে তাদের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে নোয়াখালীতে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী লকডাউনের প্রথম দিন চলেছে ঢিলেঢালা ভাবে। সকালে হিমাচল পরিবহনের কয়েকটি বাস চলাচল করেছে।

এছাড়া জেলা শহর মাইজদী ও প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীতে যানবাহন চলাচল বন্ধ ছিলো। আভ্যন্তরীণ রুটে বিভিন্ন যানবাহন চলাচল করতে দেখা গেছে। বিভিন্ন স্থান ও শপিংমলে অনেক দোকান খোলা থাকতেও দেখা গেছে। মাঠে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতাও কম দেখা গেছে। তবে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে সাতটি মোবাইল টিম মাঠে কাজ করছেন।

অপরদিকে লকডাউনে সোমবার থেকে সাতদিন দোকান বন্ধ রাখার প্রতিবাদে নোয়াখালীতে লকডাউন বিরোধী ঘণ্টাব্যাপী বিক্ষোভ মিছিল করেছে ব্যবসায়ীরা।

সোমবার দুপুর সাড়ে বারোটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত জেলার প্রধান বাণিজিক কেন্দ্র চৌমুহনী বাজারের ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে সাধারণ কাপড় ব্যবসায়ী ও দোকানের কর্মচারীরা এ বিক্ষোভ মিছিল থেকে সরকারের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন।

এসময় ব্যবসায়ী নেতারা সরকারের কাছে জোর দাবি জানান, তারা স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রেখে ব্যবসা করতে চান।

বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান সিকদার বলেন, লকডাউনবিরোধী বিক্ষোভ মিছিলের কথা শুনে ঘটনাস্থলে যাই। তবে আমি বিক্ষোভকারীদের পাইনি।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’

সকল